কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায়


কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায়

পোস্ট সচিপত্রঃ কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায়

ভূমিকা

এই আর্টিকেলে কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায়, ঘরোয়া পদ্ধতিতে ফ্যেস মাক্স তৈরি, ঘরোয়া পদ্ধতিতে নাইট ক্রিম তৈরি ,ঘরোয়া পদ্ধতিতে ফ্রেস প্যাক তৈরি,ঘরোয়া পদ্ধতিতে সিরাম তৈরি,ঘরোয়া পদ্ধতিতে ড্রে ক্রিম তৈরি বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। আপনি যদি প্রতিটা পয়েন্ট বিস্তারিত ভাবে জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে পড়ুন প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে আপনি অনায়াসে আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায়

সমস্ত বিশ্বের মধ্যে সবচেয়ে সুন্দর ত্বকের অধিকারী হচ্ছে কোরিয়ানরা। বিশ্বের যে কোন জাতির চেয়ে সৌন্দর্যের দিক থেকে কোরিয়ানদের একটি আলাদা সুনাম রয়েছে। কোরিয়ানদের ত্বক এবং সৌন্দর্য দেখে সারা বিশ্বের মানুষ ভাবতে থাকে তারা এত যে সুন্দর তার রহস্য কি। কোরিয়ানরা সৌন্দর্য ধরে রাখার জন্য ত্বকের অনেক যত্ন নেই। আর ত্বক সুন্দর রাখার দায়িত্ব প্রতিটা মানুষের। আর সুন্দর থাকার জন্য একটু পরিশ্রম তো করতেই হয় কারণ পরিশ্রম না করলে কোন ভালো কিছু পাওয়া যায় না।
আপনারা যদি কোরিয়ানদের মত সুন্দর ত্বক পেতে চান। তাহলে অবশ্যই পুষ্টিকর খাবার এবং শরীরচর্চা এবং ঘরোয়া উপায়ে ত্বকের যত্ন যদি ঠিক মত করা যায়। তাহলে অবশ্যই কোরিয়ানদের মতো সুন্দর ত্বক আমরাও পেতে পারি। কোরিয়ানরা বেশি ঘরোয়া উপায়ে ত্বকের যত্ন নেয়, ঘরোয়া কিছু টোটকা অথবা ঘরোয়া কিছু উপকরণ ব্যবহার করে ত্বক অনেক ভালো রাখা যায়। আর এখন সারা বিশ্বজুড়ে ঘরোয়া উপকরণ দিয়ে প্রোডাক্ট তৈরি করে জনপ্রিয়তা লাভ করছে আর এসব ঘরোয়া টোটকা গুলো কাজে দেয় ভালো।

আর কোরিয়ানদের সুন্দরী হওয়ার সকল প্রোডাক্ট সারাবিশ্বে জনপ্রিয়। যেমন বিভিন্ন সিরাম, ক্রিম মাস্ক ,ইত্যাদি। আর এ সকল প্রোডাক্ট গুলো ভারত বাংলাদেশ সব জায়গায় জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু এই সকল প্রোডাক্টগুলোর দাম বেশি হবার কারণে অনেক মানুষ ব্যবহার করতে পারে না। আজ আমি আপনাদের সাথে ঘরোয়া উপায়ে কিভাবে এ সকল সিরাম ক্রিম এবং ফেসপ্যাক বানিয়ে কোরিয়ানদের মতো সুন্দর হতে পারেন সেই বিষয়ে আজ আমি আপনাদের জানাবো। আমি আপনাদের সাথে কিছু প্যাক তৈরি করার নিয়ম সম্পর্কে জানাবো যা আপনারা কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায় এবং কাচের মত চকচকে স্কিন পাবেন।

ঘরোয়া পদ্ধতিতে ফ্যেস মাক্স তৈরি

একটি বিটরুট ফল ৪ ভাগের ১ ভাগ নিয়ে, তার মধ্যে এক চামচ জাফরান ও হাফ কাপ গরুর দুধ এবং দুই চামচ আগার আগার পাউডার একসঙ্গে ভালোভাবে ব্লেন্ডার করে নিতে হবে। এরপর একটি পাত্রে তিন মিনিট ভালোভাবে ফুটিয়ে নিন।এরপর মাক্স তৈরির জন্য বাজারে অনেক মাক্স তৈরির ডাইস পাওয়া যায়। আর সেই ডাইস এ ঢেলে নরমাল ফ্রিজে এক ঘণ্টার জন্য রেখে দিন। এক ঘন্টা পর সেই ডাইসটি থেকে মাস্কটি তুলে নিন।এরপর মুখের উপর বসিয়ে ২০ মিনিট মুখের উপর রেখে হালকা কুসুম গরম পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। এভাবে আপনারা সপ্তাহে তিন দিন ব্যবহার করবেন ,কোরিয়ানদের মতো ত্বক পেতে হলে অবশ্যই আপনার এই মাক্সটি কমপক্ষে তিন মাস ব্যবহার করতে হবে।

ঘরোয়া পদ্ধতিতে নাইট ক্রিম তৈরি

৬ থেকে ৭ টি কাঠবাদাম ১ ঘন্টার জন্য ভিজিয়ে রাখুন, এরপর হাফ চামচ জাফরান ৪ চামচ পানির মধ্যে ১০ মিনিটের জন্য ভিজিয়ে রাখুন। এবার এক ঘন্টা পর কাঠবাদামের খোসা গুলো ছাড়িয়ে নিন, এবার জাফরানের পানি এবং জাফরান ও কাঠবাদাম একসঙ্গে ভালোভাবে ব্লেন্ডার করে নিতে হবে। ভালোভাবে ব্লেন্ডার হয়ে গেলে একটি সুতির কাপড় দিয়ে ছেকে নিতে হবে। এরপর দুই চামচ এলোভেরা জেল, এক চামচ গোলাপ জল ও হাফ চামচ আমন্ড অয়েল অথবা কোকোনাট অয়েল তাছাড়া অলিভ অয়েল ও দিতে পারেন।
এগুলো সেই রসের মধ্যে দিয়ে ভালোভাবে ফেটিয়ে নিন, এমনভাবে ফ্যাটাতে হবে যেন ক্রিমের মতো হয়ে যাবে। এবার একটি কাঁচের কোটাই পুড়ে ৭ দিন ধরে আপনারা এই ক্রিমটি ব্যবহার করতে পারবেন। বাইরে রাখবেন না অবশ্যই নরমাল ফ্রিজে রেখে ব্যবহার করবেন। রাত্রে একবার করে এটি আপনারা নিয়মিত রেগুলার ধৈর্য ধরে ব্যবহার করুন ভালো ফলাফল লাভ করবেন।

ঘরোয়া পদ্ধতিতে ফ্রেস প্যাক তৈরি

অর্ধেক বেদানার খোসা ছোট টুকরা করে কেটে, তার মধ্যে হাফ আঙ্গুল সমান কাঁচা হলুদ নিয়ে নিন। এরপর এটি ভালোভাবে ব্লেন্ডার করে, তার সঙ্গে এক চামচ অলিভ অয়েল এবং হাফ চামচ মধু ভালোভাবে মিশিয়ে ফেসপ্যাক হিসেবে ত্বকে ব্যবহার করতে পারবে। এতে আপনাদের ত্বক অনেক উজ্জ্বল বা ফর্সা হবে এবং কাচের মত গ্লাসি স্কিল হবে। এই প্যাকটি আপনারা সপ্তাহে দুই থেকে তিন দিন নিয়মিত ব্যবহার করবেন নিয়মিত ব্যবহারে আপনাদের ত্বক সুন্দর হয়ে উঠবে।

ঘরোয়া পদ্ধতিতে সিরাম তৈরি

সিরাম তৈরির জন্য আপনাকে তিন চামচ বাজারে কিনতে পাওয়া এলোভেরা জেল এবং হাফ চামচ গ্লিসারিন এবং হাফ চামচ অলিভ অয়েল ভালোভাবে মিশিয়ে নিন। ভালোভাবে মেশানো হয়ে গেলে আপনারা এই সিরামটি ত্বকে আপনারা দিনে দুইবার করে লাগাবেন। সকালে এবং রাতে এটি আপনারা এক সপ্তা ব্যবহার করে, আবার এক সপ্তাহ পর একই নিয়মে তৈরি করে ত্বকে লাগাবেন। দেখবেন আপনাদের স্কিন অনেক সফট এবং কোমল ও সাইনি হয়েছে। আমি আবার বলতে চাই এই সকল ঘরোয়া উপায় গুলো ধৈর্যের সহিত ব্যবহার করতে হয়। তাহলে অবশ্যই আপনাদের উপকার হবে।

ঘরোয়া পদ্ধতিতে ড্রে ক্রিম তৈরি

একটি আলু ভালোভাবে ব্লেন্ডার করে তার মধ্যে এক গ্লাস পানি দিয়ে ১০ মিনিটের জন্য রেখে দিন। ১০ মিনিট পর ওপরের পানি গুলো ছেঁকে ফেলে তলে সাদা সাদা বালির মত যে উপাদানটি পাওয়া যায়, সেটা একটি বাটিতে তুলে নিন। এরপর একটি পাত্রে চার টুকরা কাজুবাদাম এবং হাফ কাপ ভাতের মাড় একসঙ্গে ভালোভাবে ব্লেন্ডার করে নিন। এরপর সেই বাটিতে তুলে রাখা উপাদান এবং কাজুবাদাম এবং ভাতের মারের মিশ্রণটির সঙ্গে ভালোভাবে মিশিয়ে এক মিনিট ফুটিয়ে নিন। এরপর নামিয়ে একটি সুতির কাপড় দিয়ে ভালোভাবে ছেকে নিন।
এবার কিছু জাফরান মিশিয়ে নরমাল ফ্রিজে এক ঘণ্টার জন্য রেখে দিন। এই ক্রিমটি আপনারা এক সপ্তাহ ধরে ব্যবহার করতে পারবেন। আর এটি আপনারা দিনে তিনবারই ব্যবহার করতে পারবেন। আর ঘরোয়া উপায়ে আপনারা আপনাদের রূপচর্চা করলে স্কিন খারাপ হওয়ার ভয় থাকে না ।আর ঘরোয়া পদ্ধতিগুলো তাড়াতাড়ি কাজ হয় না বলে মানুষ ব্যবহার করতে ধৈর্য হারিয়ে ফেলে। ধৈর্য ধরে ব্যবহার করবেন দেখবেন আপনাদের স্কিন কোরিয়ানদের চেয়েও অনেক সুন্দর হয়ে উঠেছে। কিন্তু হ্যাঁ সবকিছু নিয়ম অনুযায়ী ব্যবহার করতে হবে।

শেষ কথা

এই ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।কোরিয়ানদের মতো ফর্সা হওয়ার উপায় এরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url