চুল লম্বা করার উপায় - চুল গজানোর তেলের নাম

প্রিয় পাঠক ,চুল লম্বা করার উপায় জানার জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করছেন ।কিন্তু কোথাও খুঁজে পাচ্ছেন না। আমি স্টেপ বাই স্টেপ চুল লম্বা করার উপায় জানানোর চেষ্টা করব। আপনি যদি চুল লম্বা করার উপায় ও চুল গজানোর তেলের নাম বিস্তারিত আরো অনেক বিষয় জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন আপনার কাঙ্খিত প্রশ্নের সদুত্তর পেয়ে যাবেন।
চুল লম্বা করার উপায় - চুল গজানোর তেলের নাম

প্রিয় পাঠক, এই আর্টিকেলে শুধু চুল লম্বা করার উপায় এবং চুল গজানোর তেলের নাম সম্পর্কেই আলোচনা করা হয় নাই এছাড়াও আরো অনেক পয়েন্ট নিয়ে আলোচনা করা হয়েছে। যদি আপনি জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণরূপে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ চুল লম্বা করার উপায় - চুল গজানোর তেলের নাম

ভূমিকা

এই আর্টিকেলে চুল লম্বা করার উপায়, চুল গজানোর তেলের নাম,চুল তাড়াতাড়ি লম্বা করার উপায়, এলোভেরা চুলে ব্যবহারের নিয়ম ,ডিমের হেয়ার প্যাক বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে। আপনি যদি প্রতিটা পয়েন্ট বিস্তারিত ভাবে জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে পড়ুন প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে আপনি অনায়াসে আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

চুল লম্বা করার উপায়

অনেকের পছন্দ লম্বা চুল আবার অনেকের লম্বা চুল পছন্দ নয়। লম্বা চুল দেখতে সুন্দর লাগলেও লম্বা চুলের পরিচর্যা করা অনেক কষ্ট। সুন্দর্য বৃদ্ধির জন্য অনেকে চুল লম্বা করতে চাই কিন্তু অনেক খোঁজাখুঁজির পর ও চুল লম্বা করার উপায় সম্পর্কে জানতে পারে না। আজ আমি আপনাদের সাথে চুল লম্বা করার কিছু উপায় জানানোর চেষ্টা করবো। তাই আপনি যদি চুল লম্বা করার উপায় সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে পড়ুন আমি খুব সহজভাবে বুঝানোর চেষ্টা করব।
এখন চুল লম্বা করার অনেক ধরনের তেল এবং শ্যাম্পু বাজারে এবং বিভিন্ন অনলাইন পেজে পাওয়া যায়। এর মধ্যে অনেক ভালো তেল এবং শ্যাম্পু রয়েছে যেগুলো চুলে ব্যবহার করলে চুল অনেক লম্বা এবং চুল ওঠা বন্ধ হয়। এবং চুল লম্বা করতে চাইলে চুলের প্রচুর যত্ন করতে হবে। যত্ন ছাড়া চুলে যাই ব্যবহার করেন তা কোন কাজে আসবে না। চুল লম্বা করার কিছু উপায় সম্পর্কে জেনে নিন।
  • চুল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা।
  • নিয়ম মত চুলে তেল দেওয়া।
  • সকালে তেল দিলে দুপুরে শ্যাম্পু করে নেওয়া এবং রাতে তেল দিলে দুপুরে শ্যাম্পু করে নেওয়া।
  • চুল যেন কোন সময় অপরিষ্কার না থাকে সেদিকে খেয়াল রাখা।
  • চুল মজবুত এবং চুল ওঠা বন্ধ হবার জন্য শাক-সবজি খাওয়া।
  • সপ্তাহে দুইদিন চুলে যে কোন প্যাক বানিয়ে ব্যবহার করা।
  • সপ্তাহে কমপক্ষে দুই দিন পেঁয়াজের রস ব্যবহার করা।
  • প্রচুর পরিমাণে পানি খাওয়া।
  • দুই মাস পর পর চুলের আগা কাটা।

চুল গজানোর তেলের নাম

আজকাল বাজারে অনেক চুল গজানোর তেল পাওয়া যায়। কিন্তু এর মধ্যে অনেক তেল আছে যা চুলের জন্য ক্ষতিকর।কারণ এখন তেলে অনেক ভেজাল হচ্ছে তাই আপনারা চুল গজানোর জন্য তেল ব্যবহার করলে দেখে শুনে খোঁজখবর নিয়ে ব্যবহার করবেন। এতে আপনাদের চুলের কোন ক্ষতি হবে না, আবার আপনারা বাড়িতে প্রাকৃতিক উপায়ে নারকেলের তেল তৈরি করে চুলে ব্যবহার করতে পারেন।
এতে আপনাদের ভেজাল হবার কোন সম্ভাবনা থাকবে না, আপনারা বাড়িতে বিভিন্ন উপকারী উপাদান নারিকেল তেলের সঙ্গে মিশিয়ে চুলের জন্য একটি ভালো তেল তৈরি করে নিতে পারেন। এই তেল ব্যবহারে আপনার চুল নষ্ট এবং উঠে যাওয়ার সম্ভাবনা থাকবে না। আপনার চুল আরও গজাতে সাহায্য করবে।আজ আমি আপনাদের যে সকল তেল ব্যবহার করলে চুলের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে না এবং চুল গজাতে সাহায্য করে সেই তেলের নাম বলবো।

চুল গজানো তেলের নাম
  • নারিকেল তেল যা চুলের জন্য অনেক উপকারী এই তেল ব্যবহারে চুল অনেক সিল্কি এবং সাইনি হয়।
  • অলিভ অয়েল অলিভ অয়েল সম্পর্কে আমরা সবাই জানি অলিভ অয়েল অনেক ভালো একটি তেল অনেক গবেষণায় দেখা গেছে অলিভ অয়েললে স্ক্যাল্পে ডাইহাইড্রোটেস্টোস্টেরন বাইন্ড হতে বাধা দেয়।
  • কাস্টার্ড অয়েল চুলকে ভালো রাখতে এই তেল অনেক উপকারী এই তেল চুলের গোড়ায় গোড়ায় পৌঁছে চুলের গোড়া মজবুত করে এবং চুল ওঠা বন্ধ করে।
  • আমান্ড অয়েল চুলের আদ্রতা ফিরিয়ে আনতে এই আমান্ড অয়েল অনেক সাহায্য করে।

চুল তাড়াতাড়ি লম্বা করার উপায়

আজ আমি আপনাদের তাড়াতাড়ি চুল লম্বা হবার জন্য প্রাকৃতিক উপায়ে কিভাবে প্যাক তৈরি করবেন তা খুব সহজভাবে দেখানোর চেষ্টা করব। আপনারা খুব সহজে এই প্যাকটি বাড়িতে বানিয়ে ব্যবহার করতে পারবেন, এতে চুল তাড়াতাড়ি লম্বা হবে এবং চুলের গোড়া মজবুত হবে ও চুল পড়া বন্ধ হবে।কারণ চুল ওঠেনা এমন মানুষ খুব কম দেখা যায়।

প্যাকটি ব্যবহার করলে চুল তাড়াতাড়ি লম্বা হবে এবং চুল ওঠা বন্ধ হয়ে। প্যাক টি ব্যবহার করার আগে আপনাদের একটি কথা বলি আপনি এই প্যাক ব্যবহার করলে ধৈর্যের সহিত ব্যবহার করবে। একদিন ব্যবহার করবেন তো আরেকদিন করবেন না, এমন হবে না আপনি নিয়ম অনুযায়ী ব্যবহার করলেই চুলের জন্য ভালো কিছু পাবেন। চুল তাড়াতাড়ি লম্বা হবার জন্য প্যাক তৈরির নিয়ম জেনে নিন।
প্যাক তৈরির নিয়ম
উপকরণঃ তিনটা আস্ত পেঁয়াজ ,পরিমাণ মতো মেহেদী পাতা, ৪ থেকে পাঁচটা জবা ফুল, 2 চামচ মেথি, হাফ কাপ টক দই

প্যাক তৈরিঃ এ সকল উপকরণ ভালোভাবে ব্লেন্ডার করে নিন। এরপর ৫মিনিট রেস্টে রেখে দিন পাঁচ মিনিট পর চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালোভাবে এপ্লাই করুন। এমনভাবে এপ্লাই করবেন যেন কোন জায়গা ফাঁকা না থাকে, এরপর একটি পলিথিন অথবা টাওয়াল দিয়ে ভালোভাবে মাথা.৩০মিনিটের জন্য পেঁচিয়ে রাখুন ।৩০ মিনিট পর ভালোভাবে মাথা ধুয়ে নিন শ্যাম্পু দেওয়া যাবেনা, এবং চুল শুকিয়ে গেলে অলিভ অয়েল অথবা আমন্ড অয়েল ব্যবহার করুন। এবং একদিন পর চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন এভাবে আপনারা সপ্তাহে তিন দিন ব্যবহার করবেন দেখবেন আপনাদের চুল কত সুন্দর হবে এবং চুল গজাতে সাহায্য করবে।

এলোভেরা চুলে ব্যবহারের নিয়ম

অ্যালোভেরা চুলের জন্য অনেক উপকারী, আপনারা বিভিন্ন উপায়ে এই এলোভেরা চুলে ব্যবহার করতে পারেন। এলোভেরা ব্যবহারে চুলের গোরা মজবুত এবং চুল সিল্কি হতে সাহায্য করে, অ্যালোভেরা ত্বকের জন্য যেমন উপকারিতা তেমন চুলের জন্য এলোভেরা অনেক উপকারী। এলোভেরাতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন যা ত্বক এবং চুলের জন্য ভীষণ উপকারী ,আজ আমি আপনাদের এলোভেরা চুলে দেওয়ার নিয়ম জানাবো।

  • শুধু এলোভেরা ভালোভাবে ব্লেন্ডার করে চুলে লাগাতে পারবেন।
  • এলোভেরার সঙ্গে মেহেদি পাতা দিয়ে চুলে ব্যবহার করতে পারবেন।
  • অ্যালোভেরার সঙ্গে মেথি মিশিয়ে ব্লেন্ডার করে চুলে ব্যবহার করতে পারবেন।
  • এলোভেরার জেল তৈরি করে প্রতিদিন মাথায় ব্যবহার করতে পারেন।
  • অ্যালোভেরার সঙ্গে টক দই এবং অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে চুলে ব্যবহার করতে পারেন।
  • অ্যালোভেরার সঙ্গে লেবুর রস এবং চিনি অথবা মধু মিশিয়ে ব্যবহার করতে পারেন।
  • এলোভেরার সঙ্গে আমলকি ব্লেন্ডার করে ব্যবহার করতে পারেন।
  • এলোভেরা দিয়ে তেল তৈরি করে চুলে ব্যবহার করতে পারেন।
  • অ্যালোভেরা দিয়ে শ্যাম্পু তৈরি করে চুলে ব্যবহার করতে পারেন।

ডিমের হেয়ার প্যাক

আমি আপনাদের সাথে বিভিন্ন রকমের hair প্যাক বানানোর নিয়ম সম্পর্কে জানিয়েছি। আমি আপনাদের আর একটি ডিম দিয়ে হেয়ার প্যাক বানানোর পদ্ধতি সম্পর্কে জানাবো। আপনারা হেয়ার প্যাক তৈরির নিয়ম জেনে নিন।
প্যাক তৈরির নিয়ম
উপকরণঃ ডিমের সাদা অংশ, চার থেকে পাঁচটা কাঁচা আমলকি, ৬ থেকে ৭ টা জবা পাতা ,হাফ কাপ টক দই কিছু পুদিনা পাতা।

প্যাক তৈরিঃ সকল উপকরণ ভালোভাবে ব্লেন্ডার করে একটি পরিষ্কার পাত্রে ঢেলে নিন। এবং কিছুক্ষণ পর মিশ্রণটি আপনার চুলের আগা থেকে গোরা পর্যন্ত ভালোভাবে মাসাজ করে ব্যবহার করুন। এবং ৩০ মিনিট চুল শুকিয়ে নিন ৩০ মিনিট পর ভালোভাবে শ্যাম্পু দিয়ে মাথা পরিষ্কার করে নিন।এভাবে আপনারা সপ্তাহে তিন থেকে চার দিন এই প্যাকটি ব্যবহার করতে পারেন। এই প্যাকটি ব্যবহারে আপনার চুল অনেক সিল্কি এবং চুলের গোড়ায় যে খুশকি দেখা যায় সেটা ভালো হয়ে যাবে।

শেষ কথা

এই ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।চুল লম্বা করার উপায় এরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url