নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন

 

প্রিয় পাঠক, আপনি  নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন এ বিষয়ে জানার জন্য আপনি অনেক জায়গায় খোঁজাখুঁজি করছেন কিন্তু কোথাও এর সদর খুঁজে পাচ্ছেন না আমি স্টেপ বাই স্টেপ নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন তা জানানোর চেষ্টা করব। যদি আপনি নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন ও পিয়াজের রস চুলে দিলে কি হয় জানতে চান। তাহলে আর্টিকেলটি শুরুতে শেষ পর্যন্ত পড়ুন ।আশা করি আপনার কাঙ্খিত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। 

প্রিয় পাঠক, এই আর্টিকেলটি শুধু নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন এটা নিয়েই আলোচনা করা হয় নাই এছাড়াও আরো অনেক পয়েন্ট নিয়ে আলোচনা করা হয়েছে যদি আপনি সে পয়েন্টগুলো বিস্তারিতভাবে জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব মনোযোগ সহকারে পড়ুন ।

পোস্ট সূচিপত্রঃ নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন

ভূমিকা

পিয়াজ আমরা নিত্য প্রয়োজনীয় সব কাজে ব্যবহার করি। পিয়াজ ব্যবহারে আমাদের রান্না অনেক টেস্ট হয়। কিন্তু শুধু রান্নার কাজে না আমরা বিভিন্ন কাজেই এই পেঁয়াজ ব্যবহার করে থাকি যেমন নতুন চুল গজাতে তারপরে ওজন কমানোর জন্য ইত্যাদি বিভিন্ন কাজে এই পেঁয়াজ ব্যবহার করে থাকি। কারণ পেঁয়াজে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন যা আমাদের শরীরের জন্য এবং নতুন চুল গজাতে জন্য উপকারী। তাই এই আর্টিকেলটি আপনারা সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন তাহলে আরো পেঁয়াজ সম্পর্কে জানতে পারবেন।

পেঁয়াজের রস কিভাবে ব্যবহার করব।

এই পেঁয়াজের রস আমরা চুলে বিভিন্নভাবে ব্যবহার করতে পারি। পেঁয়াজের রস ব্যবহারে চুলের বিভিন্ন উপকার হয়ে থাকে পেঁয়াজের রস ব্যবহারে আমাদের চুলের যে সকল উপকার হয়। চুলের গোড়া মজবুত হয়, চুল ওঠা বন্ধ হয়, এবং চুল গজাতে সাহায্য করে ও অনেক তাড়াতাড়ি চুল লম্বা হয়। আমরা পেঁয়াজের রস যেভাবে ব্যবহার করতে পারি। হাফ কাপ পেঁয়াজের রস।
তার সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল এর ভেতরের তেল বের করে পেঁয়াজের রসের সঙ্গে ভালোভাবে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় এপ্লাই করতে হবে।এবং এক ঘন্টা পর চুল ভালোভাবে ধুয়ে ফেলতে হবে। এভাবে সপ্তাহে তিন থেকে চার দিন ব্যবহার করতে পারেন। নিয়মিত ব্যবহারে ভালো ফলাফল পাবেন। কারণ পেঁয়াজের রসে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি যা আমাদের চুলের গোড়া মজবুত করতে সাহায্য করে।

পেঁয়াজের রস চুলে দিলে কি হয়

নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার তা আপনাদের অনেকের অজানা।পেঁয়াজের রস চুলে দিলে আমাদের চুলের বিভিন্ন সমস্যা দূর হয়। যেমন চুলের গোড়া মজবুত হয়, চুল সিল্কি হয়, অকালে চুল পাকা বন্ধ হয়, চুলের খুশকি দূর হয়ে যায়, চুল অনেক ঘন হয়। তাই আমরা চুলে নিয়মিত পেঁয়াজ ব্যবহার করতে পারি। পেঁয়াজের রস আমরা যেভাবে চুলে ব্যবহার করব, ৩ টা পেঁয়াজ এবং কিছু মেহেদি পাতা ভালোভাবে ব্লেন্ডার করে নিতে হবে ।এর সঙ্গে একটি ডিমের সাদা অংশ ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

ভালোভাবে মেশানো হয়ে গেলে ১০ মিনিট রেখে দিতে হবে। এরপর সমস্ত চুলে আগা থেকে গোড়া পর্যন্ত ভালোভাবে এপ্লাই করতে হবে ।যেন কোথাও ফাঁকা না থাকে, এবং তোয়ালে অথবা পলিথিন দিয়ে ভালোভাবে চুল বেঁধে রাখতে হবে। এবং এক ঘন্টা পর ভালোভাবে চুল পরিষ্কার করে ধুয়ে ফেলতে হবে। এভাবে আপনারা যদি সপ্তাহে তিন থেকে চার দিন ব্যবহার করতে পারেন তাহলে আপনাদের চুলের এ সকল বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পাবেন।

খালি পেটে পেঁয়াজ খেলে কি হয়

পেঁয়াজের রয়েছে প্রচুর পরিমানে জিংক এবং ভিটামিন সি। যা আমাদের স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে। এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। তাই পেঁয়াজের রস খেলে আমাদের শরীরের কোন ক্ষতি হবে না। পেঁয়াজে রয়েছে প্রচুর পরিমানে অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের শরীরের মেটাবলিজমের উন্নতি করতে অনেক সাহায্য করে। ডায়েটের জন্য কেউ যদি সকালে খালি পেটে পেয়াজের রস খেতে পারে।
তাহলে তার ওজন খুব তাড়াতাড়ি কমে যাবে। কিন্তু যাদের গ্যাসের সমস্যা রয়েছে তাদের জন্য সকালে খালি পেটে পেঁয়াজের রস না খাওয়াই ভালো।তারা খাবার খাওয়ার দুই ঘন্টা পর খেলেও উপকার পাবে। পেঁয়াজ অনেক ঝাঁঝালোর কারণে, অনেকে পেঁয়াজের রস খেতে পারেন না তারা পেঁয়াজের রসের মধ্যে এক চামচ মধু এবং দুই তিন ফোঁটা লেবুর রস মিশিয়ে খেতে পারেন। এতে পেঁয়াজের গুনগত মান নষ্ট হবে না। এবং আরো অনেক উপকার পাওয়া যাবে।

পেঁয়াজ খেলে কি ক্ষতি হয়

পেঁয়াজের যেমন উপকারিতা রয়েছে এর ক্ষতিকর দিকও রয়েছে। তাই যে কোন জিনিস অতিরিক্ত খাওয়া ভালো না। অতিরিক্ত খাওয়ার ফলে শরীরে ক্ষতির আশঙ্কা দেখা দিতে পারে। যাদের পেঁয়াজে এলার্জি রয়েছে, তাদের বিভিন্ন সমস্যা হতে পারে যেমন, ত্বক লাল বর্ণের হয়ে যেতে পারে, চোখ চুলকাতে পারে, ইত্যাদি বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে এবং রক্তচাপে বাঁধা সৃষ্টি করতে পারে। এবং গ্যাসের সমস্যা হলে পেট ফুলে যেতে পারে।

যারা হোমিও ওষুধ খেয়ে থাকে তাদের জন্য কাঁচা পেঁয়াজ না খাওয়াই ভালো। এতে হোমিও ওষুধের গুনাগুন নষ্ট হয়ে যায়। অনেক ডাক্তার বলে দেয়, যে আপনারা হোমিও ওষুধ খেলে কাঁচা পেঁয়াজ খাবেন না। কারণ পেঁয়াজের যে প্রাকৃতিক শর্করার উপস্থিতি হয়, এর কারণে সমস্যা হয়ে থাকে। তাই আমরা যে কোন জিনিস পরিমাণ মতো খাব এবং খাবার আগে দেখব আমার কোন সমস্যা হচ্ছে নাকি। সমস্যা হলে সেই জিনিস খাওয়ার প্রয়োজন নেই এতে ক্ষতি হবে।

পেঁয়াজের রস কি চুল গজায়

পেঁয়াজে এমন উপাদান রয়েছে।যা চুল লম্বা করতে এবং চুল গজাতে সাহায্য করে।পেঁয়াজের রসে বিভিন্ন গুনাগুন রয়েছে। অকালে চুল পাকা বন্ধ হয়ে যাবে। পেঁয়াজের রয়েছে এক ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট যা চুলের গোড়ায় হাইট্রোজেন পারঅক্সাইড এর মাত্রা অনেক গুনে কমিয়ে দেয়। এতে আমাদের চুল গজাতে সাহায্য করে। যাদের মাথায় টাক পড়ে গেছে।
তারা নিয়মিত প্রতিদিন মাথায় পেঁয়াজের রস ব্যবহার করতে থাকুন।দেখবেন আপনাদের মাথায় আস্তে আস্তে চুল গজাতে শুরু করেছে। চুলে বিভিন্ন প্যাক তৈরি করেও ব্যবহার করতে পারি। পেঁয়াজের তেল বানিয়ে ও মাথায় ব্যবহার করতে পারি এতেও চুলের অনেক উপকার হয়ে থাকে। আমরা চুলে যেভাবেই পেঁয়াজের রস ব্যবহার করি ,আমাদের চুলের জন্য অনেক উপকার হয়ে থাকে।

মন্তব্য

এই ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার এরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url