কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা জেনে নিন

 

প্রিয় পাঠক, আপনি কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা  জানার জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করছেন।কিন্তু কোথাও খুঁজে পাচ্ছেন না। আমি স্টেপ বাই স্টেপ কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা জানানোর চেষ্টা করব। আপনি যদি কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা ও অ্যান্ড্রয়েড ফোন কিভাবে ভালো রাখা যায় বিস্তারিত আরো অনেক বিষয় জানতে চান তাহলে আর্টিকেলটি  শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন আপনার কাঙ্খিত প্রশ্নের  সদুত্তর পেয়ে যাবেন।
কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা জেনে নিন

প্রিয় পাঠক, এই আর্টিকেলটি শুধু কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা  সে বিষয়ে লিখা হয়নি। এছাড়াও আরো অনেক পয়েন্ট নিয়ে আলোচনা করা হয়েছে যদি আপনি জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণরূপে পড়ুন।

পোস্ট সূচীপত্রঃ কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা জেনে নিন

ভূমিকা

আপনারা যদি উপরের অংশ পড়ে থাকেন তাহলে জানতে পারবেন আমরা অ্যান্ড্রয়েড ফোন সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ আলোচনা করেছি। যেমন,কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা,মোবাইল চার্জ ধরে রাখার উপায়, মোবাইল স্লো হয়ে গেলে করণীয়, অ্যান্ড্রয়েড ফোন কিভাবে ভালো রাখা যায়  ইত্যাদি আরো অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেছি। অজানা অনেক কিছু জানানোর চেষ্টা করেছি, নিচের পয়েন্ট গুলোর মধ্যে আমরা যে কথাগুলো লিখেছি তা আপনি যদি, স্মার্টফোন ব্যবহার করে থাকেন,তাহলে আপনার ক্ষেত্রে অনেক উপকারী হবে।স্মার্টফোনের বিভিন্ন সমস্যা থেকে আপনি যেভাবে সমাধান পাবেন এবং কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা তা জানতে পারবেন। তাই এই আর্টিকেল টি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা

অ্যান্ড্রয়েড অ্যাপ ছাড়া কোন এন্ড্রয়েড ফোন চালানো এখনকার যুগে অনেক কঠিন। কারণ সকল অ্যান্ড্রয়েড ফোনে বিভিন্ন অ্যাপস রয়েছে। এ সকল বিভিন্ন অ্যাপস দিয়ে আমরা খুব সহজেই বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করে থাকে। ২০০৮ সালে গুগল প্লে স্টোর অ্যাপসটি চালু হয়। এই অ্যাপসটি দ্বারা আমরা বিভিন্ন অ্যাপস ডাউনলোড করি।গুগল প্লে স্টোর এর মধ্যে কোটি কোটি অ্যাপস থাকে মানুষ নিত্য প্রয়োজনে যখন যেটা প্রয়োজন তখন সেটা ডাউনলোড করে ব্যবহার করে। যারা আইফোনে কাজ করে তারা অ্যাপ স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করে। এবং যারা এন্ড্রয়েড ফোনে কাজ করে তারা গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করে। কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা কি কি তা জেনে নিন।
  • গুগল অ্যাপস
  • ক্রোম অ্যাপস
  • হোয়াটসঅ্যাপ অ্যাপস
  • ফেসবুক অ্যাপস
  • লিংকেডিং অ্যাপস
  • টুইটার অ্যাপস
  • জুম অ্যাপস
  • ইউটিউব অ্যাপস
  • ইমেজ অ্যাপস
  • ক্যালকুলেটর অ্যাপস
এ সকল বিভিন্ন অ্যাপ দিয়ে আমরা অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে বিভিন্নভাবে ব্যবহার করে থাকি।যেমন এ সকল অ্যাপস দিয়ে, ভিডিও কল করা, ছবি পাঠানো, কোন ডকুমেন্টস পাঠানো,অডিও কল করা, কাউকে কোন কিছু শেয়ার করা, ভিডিও দেখা, হিসাব করা, ছবি দেখা,ইত্যাদি আরো বিভিন্ন কাজে ব্যবহার করে থাকি। এই google অ্যাপস দিয়ে আমরা অজানা অনেক তথ্য সার্চ দিলে পেয়ে যায়। google অ্যাপস থেকে আমরা সার্চ করে না জানা অনেক কিছু অনায়াসে জেনে যেতে পারি। তাই প্রতিটা অ্যান্ড্রয়েড ফোনে এই অ্যাপস গুলো থাকে কারণ, কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা অনেকেরই অজানা এই ১০ টি অ্যাপস এর ব্যবহার মানুষ সব সময় করে থাকে।

অ্যান্ড্রয়েড ফোন কিভাবে ভালো রাখা যায়

আমরা সচরাচর সবাই এন্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকি। এটা আমাদের একটা শখের জিনিস যা আমরা অনেক মূল্য দিয়ে কিনি। এই অ্যান্ড্রয়েড ফোন আমাদের শখ মেটায় তার সাথে সাথে অনেক জরুরী প্রয়োজনে এর ব্যবহার হয়ে থাকে। কারন আমরা চাই আমাদের শখের জিনিসটা এবং অনেক মূল্যের এই ফোনটি দীর্ঘদিন ধরে ভালো থাকে। আপনি যদি ঠিকমতো অ্যান্ড্রয়েড ফোন টি যত্ন নেন, তাহলে এটা আপনাকে দীর্ঘদিন পর্যন্ত ভালো সার্ভিস দেবে। আপনি যে সকল কাজ করলে আপনার ফোনটি ভালো থাকবে তা নিচের পয়েন্ট গুলো পড়ে জেনে নিন। এগুলো আপনি ঠিকমতো ফলো করলে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি অনেক দিন ব্যবহার করতে পারবেন।
  • ভালো দেখে মোবাইলের প্রটেক্টর ব্যবহার করুন।
  • মোবাইল পড়ে গেলে যেন না ভাঙ্গে বা আচর না পড়ে সেজন্য ভালো দেখে ব্যাক পার্ট ব্যবহার করুন।
  • রোদ অথবা অনেক গরম জায়গা থেকে আপনার ফোনটি দূরে রাখুন।
  • ব্যাটারি ঠিকমতো চার্জ করবেন চার্জ ফুল হয়ে যাবার পর মোবাইলটি বের করে নেবেন। কারণ চার্জ ফুল হয়ে যাবার পর চার্জে থাকলে মোবাইলের ব্যাটারি গলে যেতে পারে।
  • আপনার মোবাইলটি পানির আশপাশে রাখবেন না কারণ মোবাইলে পানি পড়লে মোবাইল নষ্ট হয়ে যায়। সেটা অনেক সময় ঠিক হয় আবার হয় না।
  • অনেক অ্যাপস আছে যা আপনার মোবাইলে ডাউনলোড করলে মোবাইল স্লো হয়ে যাবার সম্ভবনা থাকে।সেক্ষেত্রে অ্যাপস ডাউনলোড করলে সতর্কতার সহিত ডাউনলোড করবেন।
  • যখন যে অ্যাপস আপডেট দেওয়া দরকার তখন সেই অ্যাপস আপডেট দিবেন।
  • প্রতিদিন ফোন রিস্টার্ট করুন এতে আপনার ফোনে অনেক স্পিড বাড়বে।
  • ফোন ডাউনলোড করে ভর্তি করে রাখবেন না। ফোনে অনেক স্পেস ফাঁকা রাখবে।

এন্ড্রয়েড মোবাইল স্লো হয়ে গেছে করণীয়

আমরা অ্যান্ড্রয়েড ফোন কেনার কিছুদিন পর থেকেই ফোনটির ওপর বিভিন্নভাবে নির্যাতন করে থাকি। এর ফলে চার পাঁচ মাস পার না হতেই মোবাইলটি অনেক স্লো হয়ে যায়। এটা সবার ক্ষেত্রেই কমন ব্যাপার। মোবাইল ফোনটি অতিরিক্ত জুলুমের ফলে এর স্পিরিট ধীরে ধীরে কমে যায়।এতে মোবাইলের প্রতিটি অ্যাপস চালু হতে অথবা কাজ করতে অনেক সময় লাগে। অ্যান্ড্রয়েড ফোন স্লো হয়ে গেলে আমাদের করণীয় কি তা আমরা ভালোভাবে জেনে নিই। অ্যান্ড্রয়েড ফোন তখনই ভালো চলবে যখন তার ঠিক মতো যত্ন নিবে ঠিকমতো ব্যবহার করলে ফোনটি অনেক দিন পর্যন্ত ভালো কাজ করে। আর মোবাইল টিকে অবহেলা করলে এটি খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়।
  • মোবাইল ফোনটি আপডেট করতে হবে।
  • মোবাইলের স্পেস খালি করতে হবে।
  • মোবাইলটি রিস্টার্ট করতে হবে।
  • মোবাইলে যে সকল অ্যাপস এর প্রয়োজন হয় না। সেই সকল অ্যাপস রিমুভ করে দেওয়া।
  • মেমোরিতে কিছু প্রয়োজনীয় ছবি রেখে, অপ্রয়োজনীয় ছবিগুলো ডিলিট করে ফেলা।

অ্যান্ড্রয়েড ফোন ফাস্ট করার কিছু উপায়।

অ্যান্ড্রয়েড ফোন কেনার পর নতুন কিছু দিন ফোনটি ভালোভাবে ব্যবহার করা যায়। ‌মোবাইলটি কিছুদিন ব্যবহারের ফলে মোবাইলে বিভিন্ন সমস্যা দেখা দেয়, এর মধ্যে প্রধান সমস্যা হলো মোবাইল স্লো হয়ে যাওয়া ।মোবাইল স্লো হয়ে গেলে কোন অ্যাপস সঠিক হাবে ব্যবহার করা যায় না। তখন মোবাইল ফোনটি ফাস্ট না করলে ব্যবহার করা অনেক কঠিন হয়ে যায়। এন্ড্রয়েড ফোন ফাস্ট করার কিছু উপায় জেনে নিন।

1.বিভিন্ন অপ্রয়োজনীয় apps রিমুভ করুন করুন
আমাদের সব মোবাইলে কম বেশি অনেক অপ্রত্যাশিত অ্যাপস রয়েছে। যেগুলো আমাদের কাজে লাগে না ।হয়তো অনেক সময় এক বার কাজে লাগে অথবা লাগেও না সে সকল অ্যাপসগুলো রিমুভ করে দিতে হবে ।কারণ অতিরিক্ত অ্যাপস থাকার ফলে মোবাইল লোড নিতে সময় বেশি লাগে। এতে মোবাইল অনেক স্লো কাজ করে, এ সকল অপ্রত্যাশিত অ্যাপস গুলো রিমুভ করে দিলে আপনার মোবাইলটি অনেক ফাস্ট হবে।

2.অ্যাপস আপডেট করে মোবাইল ফাস্ট করুন

আপনারা যারা এন্ড্রয়েড ফোন ব্যবহার করেন ,তাদের কিছুদিন পর অ্যাপস আপডেট আসে অনেকে আমরা সেদিকে খেয়াল করি না।আমরা যখন অ্যাপস গুলো আপডেট করি না। সে কারণে অ্যাপস গুলো অনেক স্লো হয়ে যায়।এবং সেই অ্যাপস গুলো ব্যবহার করতে অনেক অসুবিধা হয়। আপনার ফোনে যখন অ্যাপসগুলোর আপডেট আসে সেগুলো আপডেট দিলে আপনার মোবাইল অনেক ফাস্ট কাজ করবে।

3.র‍্যাম বুস্টার অ্যাপসের মাধ্যমে মোবাইল ফাস্ট করুন

একটি মোবাইল ফোন ফার্স্ট রাখার জন্য অবশ্যই র‍্যাম বুস্টার অ্যাপ ব্যবহার করতে হবে। এই অ্যাপসটি আপনার স্মার্টফোনের র‍্যাম টিকে বুস্ট করে, তার সাথে সাথে মোবাইল কে ফ্রি করে দেয়।যদি কোন স্মার্টফোনের র‍্যাম ফ্রি থাকে তাহলে ফোন অনেক ফাস্ট কাজ করে অথবা ফার্স্ট হয়ে যায়।

মোবাইলের চার্জ ধরে রাখার উপায়

আমরা সকলেই স্মার্টফোন ব্যবহার করে থাকি। কিন্তু আমাদের স্মার্টফোনে একটি বড় সমস্যা হল চার্জ বেশিক্ষণ থাকে না।এর কারণ হলো আমরা স্মার্টফোনটি সঠিকভাবে চালনা করতে পারি না। সঠিকভাবে চালনা না করলে স্মার্টফোনটি খুব তাড়াতাড়ি ব্যাটারি নষ্ট হয়ে যায়।এতে মোবাইলের চার্জ আস্তে আস্তে কমতে থাকে, এতে মোবাইলের চার্জ অল্প কিছুক্ষণ পরেই শেষ হয়ে যায়। মোবাইলের চার্জ ধরে রাখার কিছু উপায় জেনে নিন।

  • আপনি মোবাইল কেনার পর মোবাইলটি বন্ধ করে ১০ থেকে ১২ ঘন্টা চার্জ দিন। আপনাকে খেয়াল রাখতে হবে যেন, এই ফোনটি এক লাগালে চার্জ হয়। চার্জ দিয়ে খুলে নিবেন আবার চার্জ দিবেন এতে মোবাইলের ব্যাটারি নষ্ট হয়ে যায়।
  • আপনার মোবাইল ফোনটি কোন সময় ভাইব্রেশন মোডে রেখে দিবেন না। কারণ ভাইব্রেশন মোডে রাখার ফলে অনেক দ্রুত চার্জ ফুরিয়ে যায়।
  • অনেকক্ষণ ধরে মোবাইল ফোন ব্যবহার করবেন না। যেমন, ভিডিও দেখা, গেম খেলা, ইত্যাদি।
  • যদি আপনার ইন্টারনেট চালানোর প্রয়োজন না থাকে তাহলে ডাটা অথবা ওয়াইফাই বন্ধ করে রাখবেন। ডাটা অথবা ওয়াইফাই চালু থাকার ফলে, আপনি ফোনে কাজ না করলেও ফোনে চার্জ শেষ হয়ে যায়।
  • মোবাইলে অতিরিক্ত ব্রাইটনেস দিয়ে রাখবেন না এতে মোবাইলের চার্জ দ্রুত ফুরিয়ে যায়।
  • অনেক অতিরিক্ত অপ্রয়োজনীয় অ্যাপস মোবাইলে থাকলে মোবাইলের চার্জ খুব তাড়াতাড়ি শেষ হয়ে যায়।

মন্তব্য

ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। কোন ১০টি অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরাএরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url