বুকের দুধ বৃদ্ধির ট্যাবলেট - বুকের দুধ বৃদ্ধির উপায়

প্রিয় পাঠক, আপনি বুকের দুধ বৃদ্ধির ট্যাবলেট জানার জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করছেন ।কিন্তু কোথাও খুঁজে পাচ্ছেন না। আমি স্টেপ বাই স্টেপ বুকের দুধ সম্পর্কে জানানোর চেষ্টা করব। আপনি যদি বুকের দুধ বৃদ্ধির ট্যাবলেট ও বুকের দুধ বৃদ্ধির উপায় বিস্তারিত আরো অনেক বিষয় জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন আপনার কাঙ্খিত প্রশ্নের সদুত্তর পেয়ে যাবেন।
বুকের দুধ বৃদ্ধির ট্যাবলেট - বুকের দুধ বৃদ্ধির উপায়

পোস্ট সূচীপত্রঃ বুকের দুধ বৃদ্ধির ট্যাবলেট - বুকের দুধ বৃদ্ধির উপায়

ভূমিকা

এই আর্টিকেলে বুকের দুধ বৃদ্ধির ট্যাবলেট , বুকের দুধ বৃদ্ধির উপায় ,বুকের দুধ বৃদ্ধির দোয়া,কি খেলে বুকের দুধ কমে যায় বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। আপনি যদি প্রতিটা পয়েন্ট বিস্তারিত ভাবে জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে পড়ুন প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে আপনি অনায়াসে আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

বুকের দুধ বৃদ্ধির দোয়া

কোরআন আল্লাহর একটি পবিত্র বাণী এর মধ্যে এমন কোন রোগ নেই যে সেই রোগের শেফা এই কুরআন শরীফের মধ্যে বলা নেই। সকল রোগের ঔষধ এই কোরআন শরীফের মধ্যে বলা রয়েছে। বুকের দুধ পাওয়ার জন্য আল্লাহতালা কোরআন শরীফের মধ্যে বেশ কিছু দোয়ার কথা বলেছেন। আর কোরআনের কথা কোনদিন মিথ্যা হয় না। আপনারা যদি ঠিকমতো এই দোয়াগুলো আমল করতে পারেন তাহলে অবশ্যই আপনাদের বাচ্চা দুধ পাবে।
ফাতেহা সূরাঃ ফাতেহা সূরা জানেনা এমন মানুষ খুব কম দেখা যায়। এই ফাতেহা সূরার অনেক ফজিলত রয়েছে তার মধ্যে এই ফজিলতটি হল, এক গ্লাস পানি নিয়ে অজু অবস্থায় তিনবার ফাতেহা সূরা পড়ে ফু দিয়ে স্তন ধুয়ে ফেলতে হবে। এভাবে আপনারা দিনে তিনবার করে এই কাজটি করবেন তাহলে দেখবেন আস্তে আস্তে আল্লাহতালা বাচ্চার দুধের ব্যবস্থা করে দিবে।

ইয়া মাতিনুঃ এটি আল্লাহতালার ৯৯ টি নামের মধ্যে একটি আল্লাহতালার প্রতিটি নামের মধ্যে অনেক ফজিলত রয়েছে, আর এই নামগুলো অনেক গুণবাচক নাম এ সকল গুণবাচক নামের মধ্যে একটি হলো ইয়া মাতিনু । আপনারা দুই রাকাত নামাজ পড়ে জায়নামাজে ওযু অবস্থায় ১০০ বার এই দোয়াটা পড়ে ২ কেজি পানির বোতল নিয়ে এই দোয়াটি পড়ে তিনবার ফু দিবেন তারপর প্রতিদিন দুইবার করে আপনার স্তন ধুবেন এবং পান করবেন। শেষ হয়ে যাবার পর আপনারা আবার এইভাবেই পানিটি সংগ্রহ করবেন। এতে আল্লাহ তা'আলা আপনাদের ভালো ফলাফল দান করবেন।

কি খেলে বুকের দুধ কমে যায়

বাচ্চা হওয়ার পর মায়েদের দুধ কম হওয়ার বিভিন্ন রকমের কারণ থাকতে পারে। কেননা এখন কারো অনেক মায়েরা বাচ্চাদের দুধ খাওয়াতে অলসতা করে। আস্তে আস্তে বুকের দুধ কমে যায়। কারণ বাচ্চা যত বেশি দুধ খাবে মায়ের দুধ তত বেশি বৃদ্ধি হবে। আর বাচ্চাদের যত কম দুধ খাবে আস্তে আস্তে দুধের পরিমাণও কমে যাবে। বাচ্চাদের যদি বুকের দুধ ভুল পদ্ধতিতে খাওয়ানো হয় সে ক্ষেত্রে দুধ তৈরির প্রক্রিয়ায় বাধা পড়ে এর ফলে বুকের দুধ কমে যাই।
আর এ সকল সমস্যাগুলো বেশিরভাগ নতুন মায়েদের ক্ষেত্রে হয়ে থাকে, যদি বাচ্চাকে মায়ের দুধের পাশাপাশি ফিডারে দুধ খাওয়ায় তাহলে বাচ্চার মায়ের দুধ খাওয়ার চাহিদা কমে যায় সে ক্ষেত্রে বাচ্চা আস্তে আস্তে মায়ের দুধ খাওয়া বন্ধ করে দেয় এবং দুধ আসা ও কমে যায়। এছাড়া অনেক মায়েরা অপুষ্টিতে ভোগে , আবার অনেক মায়েরা অশান্তিতে থাকে, অধিক দুশ্চিন্তার ফলে ও দুধ কম পায়। যদি বাচ্চার মায়ের পর্যাপ্ত পরিমাণ ঘুম না হয় এ ক্ষেত্রে ও দুধ কম হতে পারে।

বুকের দুধ বৃদ্ধির উপায়

প্রতিটা মেয়েকে বাচ্চা হবার পর সুষম এবং পুষ্টিকর খাবার খেতে হবে। বাচ্চা হবার আগে যেভাবে পুষ্টিকর খাবার খাওয়া-দাওয়া করত সেভাবে খাওয়া-দাওয়া করতে হবে। আগের চাইতে ও বেশি খাওয়া-দাওয়া এবং ভিটামিন জাতীয় খাবার খেতে হবে। আর ঠিক মত খাবার না খেলে বাচ্চা দুধ পাবে না। সেজন্য বাচ্চা হওয়ার পর ভিটামিন এবং পুষ্টিকর খাবারগুলো খেতে হবে।

যে খাবারগুলো খেলে বুকের দুধ বৃদ্ধি হবে, এবং দুধ ভালোমতো বাচ্চা খেতে পাবে। বাচ্চা হওয়ার পর যদি পুষ্টিকর খাবারের অভাব হয় তাহলে বাচ্চা দুধ পাবে না এবং বাচ্চাও অপুষ্টিতে ভুগবে। আর প্রতিটা বাচ্চার মায়েদের নিয়ম অনুযায়ী সময়মতো নিয়ম মেনে খাবার খেত হবে,এতে বুকের দুধ বৃদ্ধি হবে। অনেক মায়েরা সকালের খাবার দুপুরে দুপুরের খাবার রাতে এভাবে খায় সেক্ষেত্রে বাচ্চা দুধ পাবে না। মায়েদের দুধ বৃদ্ধি করার জন্য কিছু পুষ্টিকর খাবারের তালিকা জানাবো।

বুকের দুধ বৃদ্ধির ট্যাবলেট

এখন প্রতিটা মেয়েদের ক্ষেত্রে বাচ্চা হবার পর বাচ্চা মায়ের বুকের দুধ পায় না। আর বাচ্চা যদি মায়ের দুধ না পায় সেক্ষেত্রে বাচ্চা অপুষ্টিতে ভুগে। যেকোনো রোগে তাড়াতাড়ি আক্রান্ত হয় এবং রোগ সেরে উঠতে অনেক সময় লাগে। আপনারা অনেক জায়গায় খোঁজাখুঁজি করার পরেও বুকের দুধ বৃদ্ধির ট্যাবলেট কোনটা খাবেন তা বুঝতে পারেন না। আজ এই আর্টিকেলে মায়ের বুকের দুধ বৃদ্ধির জন্য কিছু ট্যাবলেটের কথা বলব। আল্লাহ যদি চায় তাহলে অবশ্যই এই ট্যাবলেট গুলো সে বনে বাচ্চা মায়ের দুধ পাবে। ট্যাবলেট গুলোর সম্পর্কে জেনে নিন।

বুকের দুধ বৃদ্ধি ট্যাবলেট সম্পর্কে জানুন

বাচ্চা যখন মায়ের দুধ পায় না তখন অনেক কান্নাকাটি করে, তখন মা অনেক টেনশনে পড়ে যায়। যে কি খেলে আমার বাচ্চা ঠিকমত দুধ পাবে। কারণ বাচ্চা হওয়ার পর বাইরের দুধ খাওয়ালে বাচ্চার বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে। এই ট্যাবলেট গুলো খেলে আশা করা যায় যে বাচ্চা ঠিকমতো বুকের দুধ পাবে।

মমবিটঃ এই মমবিট ট্যাবলেট টি আপনারা দশ দিন খেতে হবে। এই ট্যাবলেটটি আপনারা বেশি না দিনে একবার রাত্রে খাওয়া-দাওয়া করার পর খাবেন।

অমিডনঃ আর এই অমিডন ট্যাবলেট টি আপনারা দিনে তিনবার করে খাবেন। এই ট্যাবলেট টি আপনারা খাবার খাওয়ার আধাঘন্টা আগে সেবন করবেন। এই অমিডন ট্যাবলেট টি ও আপনাকে ১০ দিন খেতে হবে।

ডন এঃ ডনএ এই ওষুধটি মায়ের পেটের যে কোন সমস্যা এবং হজম ঠিক রাখতে সাহায্য করে এর ফলে মায়েদের রুচি বেড়ে যায়। বাচ্চার মায়েরা যদি খাওয়া-দাওয়া ঠিক মতো করে তাহলে বাচ্চা অনেক ভালো দুধ এমনিতেই পাই পাবে। কারণ বাচ্চা হওয়ার পর অনেক মায়ের খাবার রুচি কমে যায় সেজন্য বাচ্চারা দুধ পায় না।
ডোমাইটঃ ডোমাইট এই ট্যাবলেট খাওয়ার ফলে বাচ্চাদের মায়ের দুধ বৃদ্ধি হতে সাহায্য করে। আর এই ট্যাবলেটটি আপনারা ভরা পেটে সেবন করবেন। আর যে কোন ওষুধ খাওয়ার আগে আপনারা ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ খাবেন এক্ষেত্রে আপনাদের টেনশনের কোন কারণ থাকবে না এবং কখনো পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিবে না।

শেষ কথা

এই ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।বুকের দুধ বৃদ্ধির ট্যাবলেট - বুকের দুধ বৃদ্ধির উপায় এরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url