ব্লু কাট চশমার উপকারিতা - ব্লু কাট চশমার দাম কত জেনে নিন


ব্লু কাট  চশমার উপকারিতা - ব্লু কাট চশমার দাম কত জেনে নিন

পোস্ট সূচিপত্রঃ ব্লু কাট চশমার উপকারিতা - ব্লু কাট চশমার দাম কত

ভূমিকা

এই আর্টিকেলে ব্লু কাট চশমার উপকারিতা ,ব্লু কাট চশমার দাম কত,ব্লু কাট চশমা চেনার উপায় , ব্লু কাট চশমার অপকারিতা ,চশমার পাওয়ার গ্লাসের দাম 170 বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। আপনি যদি প্রতিটা পয়েন্ট বিস্তারিত ভাবে জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে পড়ুন প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে আপনি অনায়াসে আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

ব্লু কাট চশমার উপকারিতা

এখনকার সময় ছোট থেকে বড় সবাই মোবাইলে আসক্ত আবার অনেকে কম্পিউটার নিয়ে সারাদিন ব্যস্ত থাকে এর ফলে তাদের চোখের উপর একটি পেশার ক্রিয়েট হয়। আর মোবাইল এবং ল্যাপটপের র‍্যে আমাদের চোখের সবচাইতে বেশি শত্রু। এই র‍্যে আমাদের চোখকে আস্তে আস্তে নষ্ট করে দিতে থাকে। আর এখনকার সময়ে দেখবেন ছোট থেকে বড় সবার চোখে কম বেশি চশমা দেখা যায়।
সারাদিন এ ২৪ ঘন্টার মধ্যে ১২ ঘন্টায় মোবাইল নিয়ে বসে থাকে। এখনকার সময়ে ছোট এবং কম বয়সের ছেলেমেয়েদের এই সমস্যা বেশি দেখা দেয়। আর মোবাইল ছাড়া এখনকার মানুষ চলতে পারবে না তাই তাদের জন্য সবচেয়ে ভালো হবে ব্লু কাট চশমার গ্লাস। ব্লু কাট চশমা পড়লে মোবাইল এবং কম্পিউটারের ক্ষতিকর র‍্যে চোখের কোন ক্ষতি করতে পারে না।

ব্লু কাট চশমার উপকারিতা জেনে নিনঃ ব্লু কাট চশমার উপকারিতা হল, মোবাইল এবং কম্পিউটারে বেশি সময় দেওয়ার ফলে চোখের বিভিন্ন সমস্যা হয় যেমন, চোখ দিয়ে পানি ঝরা, চোখে ঝাপসা দেখা, চোখ চুলকানো ,মাথা ব্যথা ইত্যাদি এ সকল সমস্যা দেখা দিতে পারে।এর একমাত্র কারণ হলো আমরা মোবাইল এবং কম্পিউটার দেখার সময় অনেকক্ষণ ধরে চোখের পলক ফেলিনা এতে আমাদের চোখ অনেক সময় ধরে স্থির হয়ে থাকে।

এর ফলে চোখে রক্ত চলাচল করতে পারে না, এক দৃষ্টিতে কম্পিউটার এবং মোবাইলের দিকে তাকিয়ে থাকার ফলে কম্পিউটার এবং মোবাইলের যে র‍্যে রয়েছে তা আমাদের চোখের অনেক ক্ষতি করে, তাই ব্লু কার্ট চশমা আমাদের সেই র‍্যে প্রটেকশন করতে সাহায্য করে। এবং ক্ষতিকার রশ্নি ব্লু কাট চশমার ভিতর দিয়ে প্রবেশ করতে পারে না, এর ফলে ব্লু কাট চশমা ব্যবহারে চোখের অনেক রকমের উপকার হয়।

ব্লু কাট চশমা চেনার উপায়

আপনারা যখন দোকানে ব্লু কাট চশমা কিনতে যাবেন। তখন তাদের কাছে দেখবেন একটি টস লাইট এর মত রয়েছে, সেটাব্লু কাট চশমা পরীক্ষা করার একটি টস লাইট। আর তখন আপনারা সেই লাইট দিয়ে চেক করে নিতে পারবেন, যে এটি ব্লু কাট চশমা নাকি। দেখবেন সেই লাইটের আলো ব্লু কাট চশমার কাচ ভেদ করে বাইরে আলো বের হবে না। এবং সহজ ভাবে চেনার উপায় হল আপনি ব্লু কাট চশমাটি রৌদ্রের দিকে উপর করে ধরলে বুঝতে পারবেন কাচের মধ্যে নীল নীল ভাব রয়েছে, আর সেই নীল ভাব থাকলে বুঝতে পারবেন এটি ব্লু কাট চশমা।

ব্লু কাট চশমার দাম

পাওয়ার সহ ব্লু কাট চশমার দাম একটু বেশি, কারণ এখনকার সময়ে মানুষ ব্লু কাট চশমা একটু বেশিই ব্যবহার করছে। এককথায় ব্লু কাট চশমার চাহিদা বেশি আর চাহিদা বেশি হলে আস্তে আস্তে জিনিসের দাম বাড়তে থাকে। ব্লু কাট চশমা নেওয়ার সময় ফ্রেম আলাদা ভাবে পছন্দ করে কিনে নিতে হয় ।আর এক একটা ফ্রেম একেক রকম দাম। আর ফ্রেম কেনার পর ফ্রেমের মাপ অনুযায়ী ব্লু কাট চশমার কাচ সেট করতে হয়। তাই ফ্রেম অনুযায়ী ব্লু কাট চশমার দাম নির্ধারণ হয়ে থাকে। তাই ব্লু কাট চশমা কেনার সময় দোকানদারের সাথে পরামর্শ করে দাম কমবেশি হয়ে থাকে। তাই ব্লু কাট চশমার দাম ঠিকভাবে কত হতে পারে তা ফ্রেম অনুসারে দোকানদার বলে দিবে আর তারপর আপনারা দাম কম বেশি করে নিবেন।

ব্লু কাট চশমার অপকারিতা

ব্লু কাট চশমা পড়লে যে চোখের কোন ক্ষতি হয় এখন পর্যন্ত এটা জানা যায়নি। ব্লুকার চশমা পড়ে যদি উপকারও না হয় কিন্তু ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে না। তাই আমার জানা মতে ব্লু কাট চশমার অপকারিতা নেই বললেই চলে। অনেকে মনে করেন যে ব্লু কাট চশমা কিনে অহেতুক টাকা নষ্ট এই চশমা পড়ে নাকি কোনই উপকার হয় না। আমার নিজের ধারণা আমি আপনাদের সাথে শেয়ার করছি।
আমি নিজে চোখের ডাক্তার দেখিয়েছিলাম। ডাক্তার দেখানোর পর ডাক্তার বলেছিল আপনি মোবাইল এবং কম্পিউটার বেশি ব্যবহার করেন, তাই আপনাকে ব্লু কাট চশমা ব্যবহার করতে হবে। তাই বলছি, ব্লু কাট চশমায় যদি ক্ষতি হতো তাহলে ডাক্তাররা অবশ্যই এটাকে নিষেধ করে দিত। তাছাড়া যে কোনো চশমা ব্যবহারের আগে ডাক্তারের পরামর্শ নিয়ে ব্যবহার করবেন ,এতে আপনাদের চোখের ক্ষতি হবার সম্ভাবনা থাকবে না।

চশমার পাওয়ার গ্লাসের দাম

আমি আপনাদের ব্লু কাট চশমার দাম এই পয়েন্টের মধ্যেই বলে দিয়েছি যে, ব্লু কাট চশমা কেনার জন্য প্রথমে ফ্রেম কিনতে হবে। আর ফ্রেম কেনার পর ফ্রেমের মাপ অনুযায়ী পাওয়ার গ্লাসের পরিমাণ নির্ধারণ করে, তারপরে দাম কম বেশি হয়ে থাকে। কারণ অনেক ফ্রেম ছোটো হয় আবার অনেক ফ্রেম বড় হয়, আর ছোট ফ্রেমে কাচ কম লাগে আর বড় ফ্রেমে কাচ বেশি লাগে। 
এর ফলে দাম ও কমবেশি হয়ে থাকে, আবার অনেক সময় চশমার পাওয়ার অনুযায়ী দাম কম বেশি হয়ে থাকে। তাই চশমা কেনার সময় কয়েকটি দোকানদারের সঙ্গে পরামর্শ করে চশমার সঠিক দাম নির্ধারণ করা উচিত। আমি যখন চশমা কিনতে গিয়েছিলাম তখন দোকানদার এমন কথাই বলছিল, তাই আমার জানা মতে আমার কথাগুলো আমি আপনাদের সঙ্গে শেয়ার করলাম।

শেষ কথা

এই ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।ব্লু কাট চশমার উপকারিতা ব্লু কাট চশমার দাম কত এরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url