মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম সহজে জেনে নিন

প্রিয় পাঠক আপনি মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম সহজে জানার জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করছেন কিন্তু কোথাও এর সদুত্তর খুঁজে পাচ্ছেন না। আমি আপনাকে টেপ বাই স্টেপ মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম সজে জানানোর চেষ্টা করব। যদি আপনি মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম ও মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার প্রয়োজনীয়তা সহজে জানতে চান তাহলে আর্টিকেলটি পড়তে থাকুন আপনার কাঙ্খিত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।
মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম সহজে জেনে নিন

প্রিয় পাঠক এই আর্টিকেলে শুধুমাত্রমেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম নিয়েই আলোচনা করা হয় নাই এছাড়াও আরো দু একটি পয়েন্ট নিয়ে আলোচনা করা হয়েছে যদি আপনি এই পয়েন্টগুলো ওই পয়েন্টগুলো বিস্তারিত জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব মনোযোগ সহকারেপড়ুন ।

পোস্ট সূচীপত্রঃমেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম সহজে জেনে নিন 

ভূমিকা

এই আর্টিকেলে আমরা মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম সহজে কিভাবে শিখতে পারি ও মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার প্রয়োজনীয়তা কি তা অনুভব করতে পারি ।সে বিষয় নিয়েই এই আর্টিকেলে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে ।যদি আপনি বিষয়গুলো মনোযোগ সহকারে পড়েন । তাহলে প্রতিটা বিষয় অনুধাবন করতে পারবেন।

মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার প্রয়োজনীয়তা

মেসেঞ্জার স্ক্রিন শেয়ার করার প্রয়োজনীয়তা ।আজকে আমরা মোবাইল , কম্পিউটার , ল্যাপটবে যে কাজগুলো করে থাকি সেগুলো অনেক কিছু বিষয় থাকে না । একজন এক্সপার্ট ব্যক্তি সে বিষয়টা খুব ভালোভাবে জানে। তার কাছে আমার শিখা দরকার ।কিন্তু সে আমার কাছে নেই, সে আমার আশপাশেও নেই , সে অন্য কোন জেলায় অথবা অন্য কোন দেশে সে রয়েছে । কিন্তু এখন তার কাছে আমার সেই বিষয়টা শেখা অত্যন্ত প্রয়োজন ।
এখন আমি কিভাবে শিখতে পারি? এখন আমাকে শেখার জন্য যে কাজটা করতে হবে ।সেটা হলো মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার মাধ্যমে আমাকে সেই জিনিসটা জেনে আমাকে শিখতে হবে। এছাড়াও মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার মাধ্যমে বিদেশে কোন টিচারের কাছে আমরা প্রাইভেট পড়তে পারি অথবা আমরা পড়াতে পারি । অতএব আমরা বলতে পারি যে , মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার প্রয়োজনীয়তা অনেক রয়েছে।

মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম

মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম। মেসেঞ্জারে স্কিন শেয়ার করতে চাইলে সর্বপ্রথম যে কাজটা করতে হবে সেটা হল মেসেঞ্জার অ্যাপে গিয়ে চালু করতে হবে। এরপরে যার সাথে স্ক্রিন শেয়ার করতে চাচ্ছেন তাকে ভিডিও কল দিতে হবে ।ভিডিও কল দিলে আপনি নিচের দিকে থাকা মেনুবার আসবে যেটা নিচের ছবির অপশনে দেখানো আছে। সেই অপশনে ক্লিক করতে হবে।
উপরোক্ত অপশনে ক্লিক করলে আপনি আরেকটি অপশন দেখতে পাবেন। যেটা চিত্র নিচে দেওয়া হল সেই অপশনে আপনি ক্লিক করুন

উক্ত অপশনে ক্লিক করলে আপনি "শেয়ার ইওর স্ক্রিন "এই অপশন টি দেখতে পাবেন। এবং আপনি দেখতে পাবেন সেই চিত্রটি যা আমি ডাইরেক্ট পিকচার এর মাধ্যমে নিচের ছবিতে দেখিয়ে দিয়েছি সেই অপশনে ক্লিক করুন
উপরোক্ত যেই চিত্রটি দেখানো আছে সেই অপশনে ক্লিক করলে " স্টার্ট শেয়ারিং" একটি অপশন দেখতে পাবেন ।সেই অপশনে যদি আপনি ক্লিক করেন তাহলে আপনার স্ক্রিন যার সাথে শেয়ার করতে চাচ্ছেন সরাসরি তার কাছে চলে যাবে । এরপর "স্টার্ট নাও" অপশনে ক্লিক করবেন। সেই অপশনটির চিত্র নিচে দেওয়া হল।

উপরোক্ত "স্টার্ট নাও" অপশনে ক্লিক করলে এবার আপনি যে বিষয়ে জানতে চাচ্ছেন বা যে কাজ করতে যাচ্ছেন ,বা কোন কিছু আপনি বুঝতে পারছেন না বুঝিয়ে নিতে পারবেন । এ কাজগুলো সম্পূর্ণ আপনারমেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার মাধ্যমে তার কাছে আপনার স্ক্রিনটা চলে যাবে ।সে সবকিছু দেখতে পাবে এবং সে বুঝিয়ে দিতে পারবে , সেটা আপনি আপনার স্কিনে স্পষ্টভাবে দেখে বুঝে নিতে পারবেন।

শেষ কথা 

এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি জানতে পেরেছেন মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম ও মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার প্রয়োজনীয়তা । যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে যারা মেসেঞ্জারে স্ক্রিন শেয়ার করার নিয়ম জানেনা তাদের কাছে শেয়ার করুন আর নতুন নতুন আর্টিকেল পেতে এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url