দেশ ট্রাভেলস অনলাইন টিকিট কাটার নিয়ম সহজে জেনে নিন

প্রিয় পাঠক দেশ ট্রাভেলস অনলাইন টিকিট কাটার নিয়ম জানতে অনেক জায়গায় অনেক খোঁজাখুঁজি করছেন কিন্তু কোথাও এর সদুত্তর খুঁজে পাচ্ছেন না আমি আপনাকে স্টেপ বাই স্টেপ দেশ ট্রাভেল অনলাইন টিকিট কাটার নিয়ম জানানোর চেষ্টা করব। যদি আপনি দেশ ট্রাভেলস অনলাইন টিকিট কাটার নিয়ম দেশ ট্রাভেলস পরিবহন সুবিধা সমূহসহজে জানতে চান তাহলে আর্টিকেলটি পড়তে থাকুন ।আপনার কাঙ্খিত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।
দেশ ট্রাভেলস অনলাইন টিকিট কাটার নিয়ম সহজে জেনে নিন

প্রিয় পাঠক এই আর্টিকেলে শুধুদেশ ট্রাভেলস অনলাইন টিকিট কাটার নিয়মিই আলোচনা করা হয় নাই আলোচনা করা হয় নাই এছাড়াও এছাড়াও এছাড়াও আরো অনেক পয়েন্ট নিয়ে আলোচনা করা হয়েছে। যদি আপনি প্রতিটি পয়েন্ট বিস্তারিত ভাবে জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

পোস্ট সূচীপত্রঃ দেশ ট্রাভেলস অনলাইন টিকিট কাটার নিয়ম সহজে জেনে নিন 

ভূমিকা

এই আর্টিকেলে দেশ ট্রাভেলস অনলাইন টিকিট কাটার নিয়ম, দেশ ট্রাভেলস পরিবহন সুবিধা , দেশ ট্রাভেলস বাস যে সমস্ত রুটে চলাচল করে দেশ ট্রাভেলস ছাড়ার সময়সূচী ঢাকা -রাজশাহী-দেশ ট্রাভেলসবাসের গুণগতমান ইত্যাদি এ সমস্ত বিশ্ববিজয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

দেশ ট্রাভেলস অনলাইন টিকিট

দেশ ট্রাভেলস অনলাইন টিকিট। এখন ঘরে বসেঘরে বসে সহজে আমরা কাটতে পারি ।বর্তমান আধুনিক প্রযুক্তির মাধ্যমে বিমান , লঞ্চ , বাস , ট্রেনের টিকিট কাটতে পারি। টিকিট কাটার ক্ষেত্রে আপনি চাইলে shohoz.com আপনার মোবাইল ফোন বা ল্যাপটপের প্লে স্টোর থেকে আপনি সহজে ইন্সটল করে নিতে পারেন ।এখান থেকে আপনি দেশ ট্রাভেলসের টিকিট বুকিং দিতে পারেন।

কিভাবে করবেন চলুন জানা যাক
আপনার মোবাইল বা ল্যাপটপে গুগল প্লে স্টোরে গিয়ে shohoj কথাটি লেখে সার্চ দিলেই আপনার মোবাইলে অ্যাপসটি চলে আসবে।আপনার ল্যাপটপ মোবাইলে সহজ অ্যাপসটি ইন্সটল করে নিন । এবার ইন্সটল হয়ে গেলে আপনার সামনে একটি ল্যাঙ্গুয়েজ অপশন আসবে সেখান থেকে আপনি চাইলে বাংলা বা ইংলিশ সিলেক্ট করে নিন। এবার হুমপেজে প্রবেশ করুন।|
একটি ইন্টারফেস আপনার সামনে চলে আসবে  দেখতে পাবেন "চলুন শুরু করি" এই অপশনের ওপরে একটি ক্লিক করুন ।এরপর আপনাকে নির্দেশ দেওয়া হবে যে মোবাইল ভেরিভিকেশন করুন।  অর্থাৎ আপনি যেই মোবাইল নাম্বার টা ব্যবহার করে থাকেন । সেটা যাতে করে একটিভ থাকে ,সেই নাম্বারটা দিয়ে দিন।

এবারমোবাইল নাম্বারটা দেওয়া হয়ে গেলে খেয়াল করবেন নিচের দিকে "পরবর্তী" বলে একটি অপশন আপনার সামনে আসবে সেখানে ক্লিক করুন।এবার আপনার সামনে নতুন একটি উইন্ডো দেখতে পাবেন সেখানে আপনার নামের প্রথম অংশ এবং নামের শেষ অংশ বলে অপশন দেখতে পাবেন।সেখানে আপনার নাম কি সেটা লিখে পরবর্তী অপশনে ক্লিক করতে হবে।

আপনি প্রথমে যে মোবাইল নাম্বারটা দিয়েছেন সেই  নাম্বারটিতে একটি ওটিপি কোড চলে আসবে সেই ওটিপি কোডটি কোড ঘরে বসিয়ে "পরবর্তী" অপশনে ক্লিক করতে হবে।এবার আপনার একাউন্ট তৈরি হয়ে যাবে। এর মধ্যখানে "বাস টিকিট" লেখা একটি অপশন দেখতে পাবেন তার উপর ক্লিক করতে হবে 
আপনার সামনে বাস টিকেট করার যে ফর্ম সেটি চলে আসবে, এখানে আপনার নাম ও এড্রেস দেওয়ার পরেSearch bus অপশন এ ক্লিক করে দিন।
এরপর আপনার সামনে বাসের সিটের চিত্র চলে আসবে সেখান থেকে আপনি যে বাস পছন্দ করেন সেই বাস এবং সিট সিলেক্ট করবেন ও কন্টিনিউ অপশনের ক্লিক দিলেই আপনার টিকিট কাটা হয়ে যাবে হয়ে যাবে। পেমেন্ট অপশন দেখতে পাবেন।এখানথেকে চাইলে অনলাইনে পেমেন্ট করতে পারবেন বা ক্যাশ অন ডেলিভারি তে পেমেন্ট করতে পারবেন।

এরপর আপনি যে কাজটি করবেন সেটি হচ্ছে আপনার টিকিটটি প্রিন্ট আউট করে নিবেন অথবা আপনার মোবাইল ফোনে একটি স্ক্রিনশট দিয়ে রাখবে বা ডাউনলোড করে রাখতে পারেন। এবার আপনি কাউন্টারে পৌঁছে গেলে তারা আপনার টিকিট দেখে আপনাকে আপনার গন্তব্য স্থলে পৌঁছে দিবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন।

দেশ ট্রাভেলস পরিবহন সুবিধা সমূহ

দেশ ট্রাভেলস এমন একটি পরিবহন যা তার নিজস্ব টার্মিনাল দ্বারা পরিচালিত।
দেশ ট্রাভেলস উন্নতমানের যাত্রী সেবা দিয়ে থাকে
দেশ ট্রাভেলস সকল ট্রাফিক আইন কানুন মেনে চলাচল করে
দেশ ট্রাভেলস প্রশিক্ষণপ্রাপ্ত এবং ভারপ্রাপ্ত বয়স্ক ড্রাইভার দ্বারা গাড়ি চালান
দেশ ট্রাভেলস হন্ডাই কোম্পানির এসি গাড়িগুলো ২৮ সিটের হয়ে থাকে, এক দিকে দুই সিট অপরদিকে এক সিট থাকে হয়ে থাকে
প্রতিটি hyundai কোম্পানির বাসে একটি করে ফ্রিজের ব্যবস্থা আছে যাতে করে যাত্রীরা ফ্রিজের মালামাল নিয়ে যাতায়াত করতে পারে
প্রতিটি হুন্ডাই বাসে ওয়াইফাই ও চার্জের ব্যবস্থা থাকে যাতে করে যাত্রীরা ইন্টারনেটের সেবা ও চার্জ দিতে পারে।
প্রতি জাতির জন্য ৫০০ গ্রাম মিনারেল ওয়াটারের ব্যবস্থা

দেশ ট্রাভেলস বাস যে যে সমস্ত রুটে চলাচল করে

দেশ ট্রাভেল বাস যে সমস্ত রুটে চলাচল করে। দেশ ট্রাভেলস বাস যে সমস্ত চলাচল করে সেগুলো হল ঢাকা টু রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ । ঢাকা টু চট্টগ্রাম , কক্সবাজার , খাগড়াছড়ি বান্দরবান । ঢাকা টু বেনাপোল , মেট্রাপোল কলকাতা। রাজশাহী টু যশোর বেনাপোল,মেট্রাপোল কলকাতা ।ঢাকা টু খুলনা ইত্যাদি রোডে দেশ ট্রাভেলস চলাচল করে।

দেশ ট্রাভেলস ছাড়ার সময়সূচী ঢাকা-রাজশাহী-ঢাকা

দেশ ট্রাভেল ছাড়ার সময়সূচী ঢাকা-রাজশাহী-ঢাকা। ঢাকা -রাজশাহী -ঢাকা দেশ ট্রাভেল এত জনবহুল পরিচিত গাড়ি হিসেবে পরিচয় লাভ করেছে যে ,যারাই এ রূটে চলাচল করে সকলেই জানে দেশ ট্রাভেলস বাসের কথা এজন্য সময়সূচির বিষয়ে অধিকাংশ ব্যাক্তিরই জানা রয়েছে যে দেশ ট্রাভেলস বাসটি ঢাকা- রাজশাহী -ঢাকা রুটে নন এসি ২০-৩০ পরপর সারাদিনই রয়েছে। আর দেশ ট্রাভেল এসি বাস১-২ ঘন্টা পর পর সারাদিনই রয়েছে।

দেশ ট্রাভেলস বাসের গুণগত মান

দেশ ট্রাভেল বাসের গুণগতমান আপনারা জেনে খুশি হবেন ।দেশ ট্রাভেলস বাস নন এসিওএসি উভয়টার ওই সুবিধা রয়েছে। কেউ চাইলে এসি বাসে যেতে পারবে , কেউ চাইলে নন এসি বাসে যাতায়াত করতে পারবে। এ বাসগুলো অত্যন্ত বিলাসবহুল ও আধুনিক হয়ে থাকে। এসি বাসগুলোতে মিনারেল পানির ব্যবস্থা ও টিস্যু সরবরাহ করে থাকে। 

এসি বাস গুলোতে তাপমাত্রা নিয়ন্ত্রণের ক্ষেত্রে অত্যন্ত আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে । এমনকিএ বাসগুলোতে উন্নত মানের ব্রেক ব্যবহার করা হয়েছে।
দেশ ট্রাভেলস বাস কমবেশি সব জেলাতেই যাত্রী সেবা দিয়ে আসছে। এই বাসটি ম্যাক্সিমাম এসি কোচগুলো হুন্ডাই কোম্পানি থেকে আমদানি করা হয়েছে।

 এসি বাসগুলোকে উঠলে বুঝা যায় না যে আমি কি কি জার্নি করছি নাকি ঘরে বসে আছি। এতে উন্নত মানের স্প্রিং উন্নত মানের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। আর নন-এসি গাড়িগুলো জাপানি কোম্পানির তৈরি হিনো সেগুলো অত্যন্ত আধুনিক ব্যবহার করে তৈরি করেছে ।

শেষ কথা

আপনি আর্টিকেলটি পড়ার মাধ্যমে জানতে পেরেছেন দেশ ট্রাভেলস অনলাইন টিকিট কাটার নিয়ম ও দেশ ট্রাভেলস পরিবহন সুবিধা। যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে দেশ ট্রাভেলস অনলাইন টিকিট কাটার নিয়ম যারা জানেনা তাদের কাছে দয়াপূর্বক শেয়ার করুন আর নতুন নতুন আর্টিকেল পেতে এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url