স্বাস্থ্য ভালো রাখার সুন্নত উপায় - মেসওয়াক মস্তিষ্ক রোগের ঔষধ

প্রিয় পাঠক আপনি স্বাস্থ্য ভালো রাখার সুন্নত উপায় মেসওয়াক মস্তিষ্ক রোগের ঔষধ এ বিষয়ে জানার জন্য আপনি অনেক জায়গায় খোঁজাখুঁজি করছেন কিন্তু কোথাও এর সদুত্তর খুঁজে পাচ্ছেন না আমি আপনাকে টেপ বাই স্টেপ স্বাস্থ্য ভালো রাখার সুন্নত উপায় জানানোর চেষ্টা করব যদি আপনি স্বাস্থ্য ভালো রাখার সুন্নত উপায় ওমেসওয়াক মস্তিষ্ক রোগের ঔষধ জানতে চান তাহলে আর্টিকেলটি শুরুতে শেষ পর্যন্ত পড়তে থাকুন আশা করি আপনার কাঙ্খিত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন ।

স্বাস্থ্য ভালো রাখার সুন্নত উপায় - মেসওয়াক মস্তিষ্ক রোগের ঔষধ

প্রিয় পাঠক স্বাস্থ্য ভালো লাগার সুন্নত উপায় ও মেসওয়াক মস্তিষ্ক রোগেরঔষধসম্পর্কেইশুধুএআর্টিকেলে আলোচনা করা হয়নাইএছাড়াআরোঅনেকপয়েন্টনিয়েআলোচনাকরাহয়েছেযদিআপনিসেপয়েন্টগুলো  বিস্তারিত জানতে চান তাহলে আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে পড়ুন।

ভূমিকাঃ

 মায়ের পেটে থাকতেই পিতা-মাতা পরীক্ষা-নিরীক্ষা করে দেখে যে, সন্তানটা মায়ের পেটে রয়েছে সেই সন্তানটা কি সুস্থ নাকি অসুস্থ। সুস্থ থাকলে ডাক্তার বলে দেয় যে সুস্থ আছে আপনার সন্তান কোন সমস্যা নেই , আর যদি আর যদি অসুস্থ থাকে তাহলে ডাক্তার তাদেরকে পরামর্শ দেয় যে আপনার এই বাচ্চা অসুস্থ এই বাচ্চাকে আপনাদের নেওয়ার প্রয়োজন নেই। দুনিয়াতে ভূমিষ্ঠ হওয়ার পরে পিতা-মাতা চাই তার সন্তান যেন সুস্থভাবে জীবন যাপন করতে পারে । এজন্য স্বাস্থ্যসম্মত খাদ্য ,স্বাস্থ্যসম্মত বাসস্থান, স্বাস্থ্যসম্মত পোশাক, এবং সু চিকিৎসার ব্যবস্থা করে থাকে।


আমরা সকলেই চাই সুস্থভাবে জীবন যাপন করতে তাই আসুন আমরা জেনে নিই আমরা কিভাবে সুস্থ থাকতে পারি সে বিষয়ে আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদেরকে কি নির্দেশ দেন আজকে আমরা দাঁত কে ভালো রাখতে, মস্তিষ্ককে সুস্থ রাখতে, চক্ষুকে ভালো রাখতে, লিভারকে ভালো রাখতে করণীয় কি তা আমরা জানবো।

মুখের দুর্গন্ধে রোগে যারা ভুগছেন

মানুষ মুখের দুর্গন্ধ দূর করার জন্য কত উন্নত মানের টুথপেস্ট ,উন্নত মানের ঔষধ , কত ধরনের অ্যান্টি সেপটিক ব্যবহার করে কিন্তু কোন উপকার পাই না । তাই আসুন আমরা জেনে নিন মুখের দুর্গন্ধ দূরীকরণে রাসূলে কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কি বলেছেন আমরা জেনে নিই কেউ যদি নিয়মিত দিনে পাঁচবার মিমের ডাল অথবা তিলুর ডাল দিয়ে মেসওয়াক( অর্থাৎ দাঁতন )করে তাহলে তার মুখের দুর্গন্ধ একেবারেই থাকবে না  ।                                                                                  

হৃদপিন্ডে পুঁজ এবং মেসওয়াক

হাকিম এস এম ইকবাল সাপ্তাহিক আকবারে জাহান পত্রিকায় লিখেছেন আমার কাছে এরকম একজন রোগী এসেছিল যার হৃদপিণ্ডে কোষে পানি জমে ছিল ।নানা রকমের চিকিৎসার ব্যবস্থা করেও আর সেই গুরুতর রোগ ভালো হয়নি । অপারেশন  বের করে ফেলার পর আবার পানি জমে গেছে।         আমি নানা কথা জিজ্ঞেস করে জানতে পারলাম তার দাঁতের মাড়ি খারাপ এবং বাড়িতে পৌঁছে গেছে অন্য চিকিৎসকরা একথা জানার পর রোগের সম্বন্ধে একমত পোষণ করলেন ।আমি তাকে বাড়িতে ব্যবহার করার জন্য কিছু ওষুধ ব্যবহার করার পরামর্শ দিলাম ও মেসওয়াক ব্যবহার করার জন্য বললাম। অল্প কিছুদিন পর জানা গেল রোগী আরোগ্য লাভ করে। (সুন্নত রাসুল আধুনিক বিজ্ঞান)

খাবারের স্বাদ পান না এমন রোগে ভুগছেন

যারা খাবারের মুখে স্বাদ পান না তারা নিয়মিত মেসওয়াক ব্যবহার করুন সকাল ও রাত্রি বেলা, এছাড়াও আরো পাঁচবার। এবং মেসওয়াক করার সময় জিহ্বার ওপরও মেসওয়াক করবেন ইনশাআল্লাহ এ রোগ থেকে মুক্তি লাভ করবেন।

মেসওয়াক মস্তিষ্ক রোগের ঔষধ

মেসওয়াক করার ফলে মস্তিষ্ক সতেজ ও সজীব থাকে। প্রকৃতপক্ষে মেসওয়াকের মধ্যে ফসফরাস থাকেযেটা দাঁতের জন্য খুব বেশি উপকারী। যখন মানুষ মেসওয়াক করে মস্তিষ্কের সাথে সম্পর্কিত রগ গুলো সতেজ হয়ে যায়। এজন্য যদি আমরা নিয়মিত মেসওয়াক করি তাহলে আল্লাহ তাআলা মানসিক রোগ মস্তিষ্কের রোগগুলোকে নিরাময় করে দেন ।

পাকস্থলী ও দাঁত

বিশেষজ্ঞ চিকিৎসকদের সব অভিজ্ঞতা এবং গবেষণাই পাওয়া গিয়াছে, শতকরা আশিভাগ রোগ পাকস্থলী এবং দাঁতের রোগের কারণে হয়ে থাকে । পাকস্থলী খাদ্যদ্রব্যের সাথে বা মুখে ল লালার সাথে যখন পাকস্থলীতে পৌঁছে তখন এর পুজোই রোগ সৃষ্টি করে। ভালো খাবারের ক্রিয়া ও নষ্ট করে দেয় কাজী পাকস্থলীর চিকিৎসার আগে দাঁতের সুস্থতার প্রতি বিশেষ মনোযোগী হতে হবে তাহলে পাকস্থলীর রোগ দ্রুত এবং স্বতন্ত্র চিকিৎসা সম্ভব ।[সুন্নতে রাসুল ও আধুনিক বিজ্ঞান ]

যারা টনসিল রোগে ভুগছেন

যারা টনসিল রোগে ভুগছেন তারা নিয়মিত গরম পানি দিয়ে দিনে ২-৩ বার গড়গড়া করতে থাকুন এবং পিলু অথবা নিমের ডাল দিয়ে দিনে পাঁচবার মেসওয়াক করতে থাকুন ইনশাআল্লাহ অতিসত্বর আরোগ্য লাভ করবেন। এবং আপনার গলা ব্যথা সহ গলার অন্যান্য রোগও কমতে সহায়তা করবে।

স্বাস্থ্য ভালো রাখার সুন্নত উপায়

স্বাস্থ্য ভালো রাখার জন্য সুন্নত উপায়। স্বাস্থ্য ভালো রাখতে আপনি নিয়মিত ফজরের সময় উঠুন নামাজ পড়ুণ।এরপর আধা ঘন্টা হাটুন ।এরপরে এবার একটু এক্সারসাইজ করুন । এরপরে আপনি পানি পান করুন এবং কিছুক্ষণ পরে পায়খানার বেগ আসলে পায়খানা করুন ।এরপর হালকা নাস্তা করুন ।এবার আপনার চাকরি, বা যে কাযে রয়েছে তা করুন। এরপরে আপনি জোহরের নামাজ আদায় করুন এবার দুপুরে খানা খান এরপরে একটু রেস্ট নিন এটি আপনার স্বাস্থ্য ভালো থাকবে।

শেষ কথা

এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে মাধ্যমে আপনি জানতে পেরেছেনস্বাস্থ্য ভালো রাখার সুন্নত উপায় ওমেসওয়াক মস্তিষ্ক রোগের ঔষধ। যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে যারাস্বাস্থ্য ভালো রাখার সুন্নত উপায় জানেনা তাদের কাছে দয়াপূর্বক শেয়ার করুন আর নতুন নতুন আর্টিকেল পেতে ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url