রাজশাহীতে গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত - নিম্নাঞ্চলে দুর্ভোগ জেনে নিন

দিয়ে পাঠক প্রিয় পাঠক রাজশাহীতে গত ২৪ ঘন্টায় বিরামহীন বৃষ্টিপাত ও নিম্নাঞ্চলে দুর্ভোগ জানার জন্য চেষ্টা  করছেন কিন্তু কোথাও এর সদুত্তর খুঁজে পাচ্ছেন না। আমি স্টেপ বাই স্টেপ রাজশাহীতে গত ২৪ ঘন্টায় বিরামহীন বৃষ্টিপাত ও নিম্নাঞ্চলে দুর্ভোগ জানানোর চেষ্টা করব। যদি আপনি হবে রাজশাহীতে গত ২৪ ঘন্টায় বিরামহীন বৃষ্টিপাত ও নিম্নাঞ্চলে দুর্ভোগও বর্তমান রাজশাহীর আবহাওয়া জানতে চান তাহলেআর্টিকেলটি পড়তে থাকুন ।আপনার কাঙ্খিতপ্রশ্নের উত্তর পেয়ে যাবেন।
রাজশাহীতে গত ২৪ ঘন্টায় বিরামহীন বৃষ্টিপাত -  নিম্নাঞ্চলে দুর্ভোগ

প্রিয় পাঠক এই আর্টিকেলে শুরাজশাহীতে গত ২৪ ঘন্টায় বিরামহীন বৃষ্টিপাত ওনিম্নাঞ্চলে দুর্ভোগ শুধু এই বিষয় নিয়েই শুধু এই বিষয় নিয়েই আলোচনা করা হয় নাই ।এছাড়াও আরো অনেক পয়েন্ট নিয়ে আলোচনা করা হয়েছে যদি আপনি বিস্তারিত জানতে চান আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃরাজশাহীতে গত ২৪ ঘন্টায় বিরামহীন বৃষ্টিপাত -  নিম্নাঞ্চলে দুর্ভোগ

ভূমিকা

এই আর্টিকেলে রাজশাহীতে গত ২৪ ঘন্টায় বিরামহীন বৃষ্টিপাত ও নিম্ন অঞ্চলে দুর্ভোগ। বর্তমান রাজশাহীর আবহাওয়া , কখন বৃষ্টি হবে ইত্যাদি সম্পর্কে আলোচনা করা হয়েছে।

রাজশাহীতে গত ২৪ ঘন্টায় বিরামহীন বৃষ্টিপাত

রাজশাহীতে গত ২৪ঘন্টায় বিরামহীন বৃষ্টিপাত হওয়ায় নগরজুড়ে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা অধিকাংশ সড়ক গুলোতে পানি জমে গিয়েছে ২৪ঘন্টায় রাজশাহীতে ২৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যা এ বছরের সর্বোচ্চ বৃষ্টি।

রাজশাহী মেডিকেল কলেজ সড়ক , সোপুরা গ্রস্থান হতে হাউজিং স্টেট রোড হাঁটুর ওপরে পানি , সুপরা পলিটেকনিক সড়ক , গ্রেটার রোড কাদিরগঞ্জ সড়ক , উপশহর গ্রস্থান মোড় , আর হাতেম খাঁ আর বর্ণালীর কথা বলাই চলে না একটু তেয়পানিতে ডুবে যায় । সামান্য বৃষ্টিতে হাতেম খাঁবর্ণালীতে পানি জমে যাওয়া স্বাভাবিকে পরিণত হয়েছে ।

অন্যান্য রোডে হাটু পর্যন্ত পানি হলেও এই রোডটিতে কোমর পর্যন্ত পানি থাকে এ সমস্ত এলাকাই পানি জমে থাকার কারণে এলাকাবাসীর চরম দুর্ভোগেে উঠেছে । পানি জমে থাকার কারণে রিক্সা অটো ভাড়া দু গুণ থেকে তিনগুণ গুনতে হচ্ছে। এরপরও রিকশা পাওয়া যাচ্ছে না

প্রবল বর্ষণের কারণে ড্রেনগুলোর উপর প্রভাব ফেলেছে ড্রেনের পানি বাহিরে চলে আসার কারণে নিচ এলাকাগুলো জলমগ্নতা হচ্ছে এতে মানুষের চলাফেরার সমস্যা হচ্ছে ।ময়লা পানি ভেঙ্গে বাড়ির বাহিরে বের হতে হচ্ছে । যে এলাকায় পানি জমে গিয়েছে তাদেরকে ময়লা পানি ভেঙ্গে মেইনরোডে আসতে হচ্ছে। অনেক এলাকায় খাবারের পানির টিউবওয়েল ডুবে গিয়েছে। তারা খাবার পানির চরম দুর্ভোগে রয়েছে ।
কাজলা , দিনাজপুর ১৪ পাইয়া , বুধপাড়া , মেহেরচন্ডী ,শিরইল , আসাম কলোনি , ছোটবন গ্রাম ভাড়ালীপাড়া ,বাগান পাড়া , নওদাপাড়া , শিল্পী পাড়া মথুরডাঙ্গা মালদা কলোনি , তেরখাদিয়া ,গুড়িপাড়া , বিলশিমলা , তেরখাদিয়া কাঁচা বাজার ,ডাবতলার মোড় ,মহিলা কমপ্লেক্স এর সম্মুখে শহীদ এএইচএম কামরুজ্জামান স্টেডিয়াম এর সামনে , মহিষবাথান , মিজানের মোড় , বিনোধপুর নিম্ন অঞ্চল এসব এলাকা গুলো পানি উঠে প্লাবিত হয়েছে।

নগরীর এসব নিম্ন অঞ্চলের বাড়িঘর দোকানপা ট এবং আশপাশে পানি ওঠে চাপ কল বন্ধ হয়ে যাওয়াই বিশুদ্ধ পানির সংকট এবং ঘরে পানি উঠায় রান্না করতে না পারায় খাবার সংকট দেখা দিয়েছে। ঘরে পানি প্রবেশ করে আসবাবপত্র ভিজে অনেক পরিবার একমাত্র বিছানাতে বসে দিন পার করছেন জানা গেছে।

তেখাদিয়ামধ্যপাড়ার অধিকাংশ পুরানো একতলা বাড়িতে বৃষ্টির পানি হানা দিয়েছে বলে ঐ এলাকা ঘুরে দেখা গেছে। বৃষ্টি অব্যাহত থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে বাইরে চলে যেতে পারে বলেও অনেকের অভিমত ।
রাজশাহী আবহাওয়া অফিসে তথ্য অনুযায়ী ২৪ ঘন্টাই রাজশাহী বৃষ্টিপাত হয়েছে ২৫০ মিলিমিটার। গত বুধবার রাত দশটা থেকে বৃষ্টি শুরু হয় অবিরাম 20 চলতে থাকে নিমিষের মধ্যেই রাজশাহীর অধিকাংশ সড়ক ডুবে যায় । যানবাহন চলাচলে বিঘ্নতা সৃষ্টি হয়
অনেকেই রিক্সা না পেয়ে ভিজতে ভিজতে হেঁটে হেঁটে বাড়িতে যেতে থাকে গতকাল বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রার ২৭ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস (দৈনিক সোনালী সংবাদ)

বর্তমান রাজশাহীর আবহাওয়া

বর্তমান রাজশাহীর আবহাওয়া শুক্রবার , অক্টোবর ৬/১০বায়ুঃহালকা হাওয়া ,পশ্চিম , গতি ৭-১১ কিলোমিটার প্রতি ঘন্টা। দমকা হাওয়া ২২ কিলোমিটার প্রতি ঘন্টা । আপেক্ষিত আদ্রতা ৮৯.৯৬%। ক্লাউড কভারেজ ১০০% ।বায়ুমন্ডলীয় চাপ ১০০০-১০০৩ হেক্ট প্যাসাল স। বায়ুমণ্ডলীয় বৃষ্টিপা.০,৪ মিলিমিটার। দৃশ্যমানতা ৮৯ -১০০০%। মেক্সিমাম সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকছে একটু পরপরই বৃষ্টি হচ্ছে কোন সময় শিশিরের মত বৃষ্টি আবার কোন সময় মুষলধারে বৃষ্টি হচ্ছে।

কখন বৃষ্টি হবে

রাজশাহীতে অবিরাম বৃষ্টি হচ্ছে বৃষ্টির কারণে রাস্তাঘাট গুলো ডুবে যাচ্ছে। মানুষ ঘর থেকেও বের হতে পারছে না এই বৃষ্টি যে কয়দিন থাকবে সেও বলা যাচ্ছে না। এভাবে যদি অতি বৃষ্টি হতে থাকলেঅনেক জায়গায় বন্যা হয়ে যেতে পারে আল্লাহ তাআলা যেন আমাদেরকে বন্যা থেকে হেফাজত করেন( আমিন)

শেষ কথা

এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি জানতে পেরেছেন রাজশাহীতে ২৪ ঘণ্টায় বিরামহীন বৃষ্টিপাত ও নিম্ন অঞ্চলে দুর্ভোগ ও রাজশাহীর আবহাওয়া ।যদি আপনার কাছে আর্টিকেল ভালো লেগে থাকে তাহলে যারা রাজশাহীর অবস্থা সম্পর্কে জানে না তাদের কাছে শেয়ার করুন আর নতুন আর্টিকেল পেতে এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url