চন্দন মুখে দিলে কি হয় - চন্দন দিয়ে ফর্সা হওয়ার উপায়

প্রিয় পাঠক আপনি চন্দন দিয়ে ফর্সা হওয়ার উপায়  জানার জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করছেন।কিন্তু কোথাও খুঁজে পাচ্ছেন না। আমি স্টেপ বাই স্টেপ চন্দন দিয়ে ফর্সা হওয়ার উপায় জানানোর চেষ্টা করব। আপনি যদি চন্দন দিয়ে ফর্সা হওয়ার উপায় ও চন্দন মুখে দিলে কি হয় বিস্তারিত আরো অনেক বিষয় জানতে চান তাহলে আর্টিকেলটি  শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন আপনার কাঙ্খিত প্রশ্নের  সদুত্তর পেয়ে যাবেন।

প্রিয় পাঠক, এই আর্টিকেলে শুধু চন্দন দিয়ে ফর্সা হওয়ার উপায় ও চন্দন মুখে দিলে কি হয় সম্পর্কেই আলোচনা করা হয় নাই এছাড়াও আরো অনেক পয়েন্ট নিয়ে আলোচনা করা হয়েছে যদি আপনি জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণরূপে পড়ুন ।

পোস্ট সূচীপত্রঃ চন্দন মুখে দিলে কি হয় - চন্দন দিয়ে ফর্সা হওয়ার উপায়

ভূমিকা

চন্দন আমাদের রূপচর্চার কাজে অনেক প্রয়োজনীয় একটি উপাদান। আমরা সবাই চাই আমাদের ত্বক সুন্দর থাক তাই আর্টিকেলটির মধ্যে চন্দন দিয়ে কিভাবে টপকে ফর্সা ও সুন্দর করা যায়। সেই বিষয়ে অনেকগুলো পয়েন্ট লেখা হয়েছে, তাই দয়া করে আর্টিকেলটি স্টেপ বাই স্টেপ মনোযোগ সহকারে পড়ুন। এবং চন্দন বিষয়ে আপনি যা খুঁজছেন তা এই আর্টিকেলটির মধ্যে পেয়ে যাবেন। তাই আর্টিকেলটি পড়তে থাকুন।

চন্দন মুখে দিলে কি হয়

চন্দনা আমাদের রূপচর্চার কাজে একটি উপকারী উপাদান যা আমাদের সৌন্দর্য বৃদ্ধিতে সাহায্য করে। মুখে চন্দন দিলে, আমাদের ত্বকের বলি রেখা দূর হতে সাহায্য করে, যাদের মুখে অনেক ব্রণের সমস্যা চন্দন ব্যবহারে ব্রণের সমস্যা নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে। এবং ত্বকের জেল্লা বৃদ্ধি করবে।
চন্দন ব্যবহারে মুখের কালো দাগ অনায়াসে দূর হয়ে যাবে, চন্দন ব্যবহার করলে চেহারা অনেক উজ্জ্বল হবে। এবং ত্বকে কোন বয়সের সাফ পড়বে না। ত্বক স্বচ্ছ কাঁচের মত হবে, ঠিকমত চন্দন ব্যবহার করলে ত্বক অনেক কোমল হয়। এবং মুখের তেল তেলা ভাব দূর হয়ে যায়।

চন্দন দিয়ে ফর্সা হওয়ার উপায়

চন্দন ব্যবহারে আমাদের মুখের অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।যেমন ব্রণ ,কালো দাগ, বয়সের সাফ ইত্যাদি আরো অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। চন্দন দিয়ে ফর্সা হওয়ার উপায় জেনে নিন, আমরা অনেকেই বাইরের অনেক প্রোডাক্ট ব্যবহার করি।

কিন্তু অনেক সময় কাজ হয় আবার কাজ হয়ও না এবং অনেক সময় আমাদের ত্বকের ক্ষতিও হয়ে যায়। প্রাকৃতিকভাবে চন্দন দিয়ে যেভাবে ত্বককে ফর্সা করতে পারব, ২ চামচ চন্দন পাউডার, ২ চামচ গরুর দুধ অথবা ছাগলের দুধ এবং তিন চার ফোটা লেবুর রস একসঙ্গে ভালোভাবে মিশিয়ে মিশিয়ে সমস্ত মুখে এপ্লাই করতে হবে।

১০ থেকে ১৫ মিনিট পর এটা ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে। এভাবে সপ্তাহে তিন থেকে চার দিন মুখে ব্যবহার করলে ত্বক আস্তে আস্তে ফর্সা হবে, কিন্তু এটা ঠিক মত ধৈর্য ধরে ব্যবহার করতে হবে, তাহলে ভালো ফলাফল পাওয়া যাবে।

মুখে চন্দন ব্যবহারের নিয়ম

মুখে চন্দন ব্যবহারের নিয়ম জেনে নিন, যাদের ত্বক তৈলাক্ত তারা, যেভাবে চন্দন ব্যবহার করবেন। দুই চামচ চন্দন পাউডার, হাফ চামচ লেবুর রস, এবং এক চামচ মধু একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এরপর সমস্ত মুখে ভালোভাবে মাসাজ করতে হবে। এরপর ঠান্ডা পানি দিয়ে ভালোভাবে মুখ পরিষ্কার করে নিতে হবে। এভাবে সপ্তাহে চার দিন ব্যবহার করতে পারেন।
শুষ্ক ত্বকে যেভাবে চন্দন পাউডার ব্যবহার করবেন, দুই চামচ চন্দন পাউডার এবং চার চামচ গরুর দুধ একসঙ্গে ভালোভাবে মিশিয়ে ত্বকে লাগাতে হবে। এরপর 10 থেকে 15 মিনিট পর ভালোভাবে ঠান্ডা পানি দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে। এভাবে নিয়মিত চন্দন পাউডার ব্যবহার করলে ত্বকের বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

চন্দন দিয়ে রূপচর্চা

আমরা চন্দন দিয়ে বিভিন্ন উপায়ে রূপচর্চা করতে পারি। কারণ প্রতিটি মানুষের চাহিদা তার চেহারা কিভাবে সুন্দর হবে। কিন্তু আমরা বুঝতে পারি না আমাদের ত্বকে কি ব্যবহার করলে আমাদের ত্বক ভালো থাকবে এবং সুন্দর হবে। আমরা চন্দন পাউডার দিয়েও আমাদের ত্বককে অনেক সুন্দর করতে পারি।

আমরা চন্দন পাউডার দিয়ে যেভাবে রূপচর্চা করতে পারি, তা জেনে নিন, দুই চামচ এলোভেরা জেল, এক চামচ মধু, হাফ চামচ লেবুর রস ও দুই চামচ চন্দন পাউডার একসঙ্গে ভালোভাবে মিশিয়ে আমাদের ত্বকে এপ্লাই করতে হবে। 10 থেকে 15 মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ত্বক ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে।

এভাবে চন্দন পাউডার ব্যবহার করলে আমাদের ত্বকের ব্রণের সমস্যা দূর হয়ে যাবে এবং ত্বকের কালো ভাব, বয়সের ছাপ ও চামড়া টানটান হবে এবং ত্বক হবে স্বচ্ছ কাচের মত সুন্দর। তাই ত্বক সুন্দর রাখতে নিয়মিত চন্দন ব্যবহার করুন।

চন্দনের অপকারিতা

যে কোন জিনিসের উপকারিতা যেমন রয়েছে অপকারিতাও রয়েছে, কিন্তু ঠিক মত চন্দন ব্যবহার করলে এর কোন প্রতিক্রিয়া হয় না। তাই যে কোন জিনিস ব্যবহারের আগে সঠিকভাবে ব্যবহারের নিয়ম জেনেই ব্যবহার করা উচিত না হলে উপকারের চেয়ে অপকারই বেশি হয়।

যেমন যাদের ত্বকে এলার্জি রয়েছে ,তারা চন্দন ব্যবহারের আগে তাদের হাতে একটু করে লাগিয়ে দেখবেন যদি দেখেন, আপনাদের ত্বক চুলকাচ্ছে অথবা জ্বালাপোড়া করছে ,তাহলে আপনারা এই চন্দন ব্যবহার থেকে দূরে থাকবেন। চন্দন পাউডার থেকে এলার্জি যাদের হয়, তাদের সমস্যা হতে পারে কারণ অনেকের চন্দন পাউডারে এলার্জি থাকতেই পারে।

চন্দনের উপকারিতা

চন্দনের উপকারিতা অনেক যা আমরা বলে শেষ করতে পারবো না। চন্দন দিয়ে আমরা অনেকভাবে রূপচর্চা করে উপকৃত হই।যা আমাদের চেহারা সুন্দর করতে অনেক সাহায্য করে থাকে। চন্দন পাউডার নিয়মিত ব্যবহারে আমাদের ত্বক অনেক নরম ও সফট হয়। ত্বকের বিভিন্ন সমস্যা দূর হয়ে যায়।
যেমন, চন্দন ব্যবহারে আমাদের আরো যে সকল উপকার হয়ে থাকে। যাদের মুখে বয়সের সাফ পড়ে যায় তারা ,যদি নিয়মিত এই চন্দন ব্যবহার করতে পারে, তাহলে বয়সের ছাপ আস্তে আস্তে দূর হয়ে যায় ।এবং তার পাশাপাশি ত্বক কাঁচের মতো উজ্জ্বল ও দাগ হীন হয়ে থাকে। তাই নিয়মিত চন্দন ব্যবহার করলে আমাদের তোকে অনেক উপকারিতা লাভ করা যায়।

মন্তব্য

এই ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। চন্দন দিয়ে ফর্সা হওয়ার উপায় এরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url