কপালে নতুন চুল গজানোর উপায়

প্রিয় পাঠক, আপনি কপালে নতুন চুল গজানোর উপায় জানার জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করছেন।কিন্তু কোথাও খুঁজে পাচ্ছেন না।আমি স্টেপ বাই স্টেপ কপালে চুল গজানো বিষয়ে ভালোভাবে জানানোর চেষ্টা করব। আপনি যদি বিস্তারিত আরো অনেক বিষয় জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন আপনার কাঙ্খিত প্রশ্নের সদুত্তর পেয়ে যাবেন।
কপালে নতুন চুল গজানোর উপায়

পোস্ট সূচীপত্রঃ কপালে নতুন চুল গজানোর উপায়

ভূমিকা

এই আর্টিকেলে কপালে নতুন চুল গজানোর উপায় বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। আপনি যদি প্রতিটা পয়েন্ট বিস্তারিত ভাবে জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। তাহলে আপনি অনায়াসে আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

কপালে নতুন চুল গজানোর উপায়

আমাদের মধ্যে অনেকের এই সমস্যা রয়েছে যে পিছনের দিকে অনেক চুল থাকা সত্ত্বেও সামনের দিকে চুল অনেক কম থাকে। কপালে আস্তে আস্তে চুলের পরিমাণ কমে টাক হয়ে যাচ্ছে, এর জন্য আপনারা অনেক দুশ্চিন্তায় পড়ে যান। আপনারা ভাবতে থাকেন কিভাবে কপালের নতুন চুল গজাতে পারে, তাই আজ আমি আপনাদের সাথে কপালে নতুন চুল কিভাবে গজাবে সে বিষয়ে আলোচনা করব।
তাই আপনারা দয়া করে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন, তাহলে অবশ্যই আপনাদের কপালে নতুন চুল গজাবে। যে উপাদানগুলো ব্যবহারের কথা বলব সেটা আপনারা ধৈর্যের সহিত ব্যবহার করতে হবে। কেননা মনে করবেন যে একদিন ব্যবহারে চুল গজাতে শুরু করবে তেমনটা মনে করলে ভুল করবেন।কারণ প্রাকৃতিক যে কোন উপাদান ব্যবহার করলে ধৈর্যের সহিত ব্যবহার করতে হয়।

আপনারামা কপালে চুল গজানোর জন্য নানারকম বাইরের প্রোডাক্ট ব্যবহার করছেন কিন্তু কোন ফলাফল পাচ্ছেন না। তাই এমন কিছু ব্যবহার করুন যাতে আপনাদের ত্বকের ভিতরে ফলিকল বা চুল বীজ তৈরি করতে সাহায্য করবে। আপনার হাতের কাছেই আছে চারটি এমন কিছু উপাদান সেগুলো নিয়মিত ব্যবহারে মাত্র এক মাসের মধ্যে পেতে পারেন ভালো ফলাফল। কি সেই উপাদান গুলো এবং কিভাবে ব্যবহার করতে পারেন। সেগুলো বিষয়ে আজ আমি আপনাদের সুন্দরভাবে জানানোর চেষ্টা করব।

পেঁয়াজের রসঃ পেঁয়াজে রয়েছে প্রচুর পরিমাণে সালফার যা কপালে নতুন চুল গজাতে ভীষণভাবে উপকারী। পেঁয়াজের রস সত্যিই নতুন চুল গজাতে অনবধ্য এর জন্য আপনাকে একটি বড় পেঁয়াজ নিয়ে ভালোভাবে ব্লেন্ডার করে নিতে হবে। এবং এটা থেকে চিপে রস বের করে নিতে হবে এরপর আপনাকে মাথার ত্বকে ও কপালে যেখানে যেখানে চুল নেই সেখানে ভালোভাবে মাসাজ করে ২ ঘন্টার জন্য ত্বকে লাগিয়ে রাখতে হবে।
ভালো ফলাফল পাওয়ার জন্য আপনারা রাতে চুলে ভালোভাবে ব্যবহার করে সারা রাত রেখে দিন এবং পরের দিন শ্যাম্পু করে নিবেন। আপনারা একটি পেঁয়াজ অর্ধেক করে মাথার ত্বকে ঘষে ঘষে লাগাতে পারেন, এটি আপনারা সপ্তাহে চার থেকে পাঁচ দিন ব্যবহার করবেন এবং এক মাস পর দেখবেন কপালে ছোট ছোট চুল গজিয়েছে।

ক্যাস্টর অয়েলঃ ভীষণ কার্যকরী চুলের জন্য এই ক্যাস্টর অয়েল। ক্যাস্টর অয়েলের নাম অবশ্যই আপনারা জানেন অথবা শুনেছেন নতুন চুল গজাতে ক্যাস্টর অয়েল এর থেকে ভালো উপাদান আর মনে হয় হয় না। তাই যাদের ভুরু পাতলা অথবা কম থাকে তাদের ভু্রুতে ক্যাস্টর অয়েল ব্যবহারের কথা বলা হয় ,যেন ভুরুতে নতুন চুল গজায় এবং ভুরু মোটা হয়। ক্যাস্টর অয়েলের থাকা রিসিন লাইট নামক একটি উপাদান যা চুলের ফলিকল অথবা চুল বীজ তৈরি করে নতুন চুল গজাতে সাহায্য করে। এটি আপনারা চুলের যেভাবে ব্যবহার করতে পারেন, ১ থেকে ২ চামচ ক্যাস্টর অয়েলের সাথে দুই থেকে তিনটি ভিটামিন ই ক্যাপসল নিয়ে, ভিটামিন ই ক্যাপসুল

এর মধ্যে যে তেল থাকে সেটা ভালোভাবে ক্যাস্টর অয়েলের সাথে মেশাতে হবে। এরপর রাতে ভালোভাবে মাথার ত্বকে এবং কপালে মাসাজ করে করে ব্যবহার করতে হবে এবং সারারাত রেখে দিতে হবে। তারপর পরের দিন সকালে শ্যাম্পু করে নিতে হবে। যদি আপনাদের কাছে ভিটামিন ই ক্যাপসুল না থাকে তাহলে শুধু ক্যাস্টর অয়েলও ব্যবহার করতে পারবেন। আর এটি আপনারা সপ্তাহে দুই দিন ব্যবহার করবে ফোন করবেন না কারণ ক্যাস্টর অয়েল অনেক ঘন হয় সেজন্য মাঝে দুই তিন দিন বাদ দিয়ে ব্যবহার করবেন। যদি আপনারা দুই দিন মাখার সময় না পান তাহলেও একদিন ব্যবহার করবেন তাহলে দেখবেন আপনার মাথার ত্বকে নতুন চুল চোখে পড়বে।

রসুনঃ হয়তো আপনারা মনে করবেন পিঁয়াজ রসুন দিয়ে কি চুল আসলেও গজায়। হ্যাঁ অবশ্যই পিয়াজ রসুন এতোটাই ভালো কাজ করে যে কারণ এতে রয়েছে প্রচুর পরিমাণে সালফার। সেজন্য আপনাকে ৫ থেকে ৬ কোয়া রসুন এবং ২ চামচ নারিকেল তেল নিতে হবে। এরপর রসুন ভালোভাবে ব্লেন্ডার করে রস বের করে নিতে হবে। এবার রসুনের রসের সঙ্গে তেল মিশিয়ে নিয়ে হালকা গরম করে নিতে হবে এরপর কুসুম গরম তেল টি মাথার ত্বকে ভালোভাবে লাগাতে হবে। এটি আপনি রাতে লাগিয়ে সারারাত রেখে সকালে শ্যাম্পু করে নিলে বেশি ভালো হয়। সপ্তাহে দুইদিন ব্যবহার করুন তাহলে অবশ্যই দেখবেন কাজ করবে।
আলুঃ সবাই মনে করে আলু শুধু খেতে হয়, কিন্তু আলু যে আমাদের চুলের জন্য কতটা উপকারী তা আমাদের অনেকেরই জানা নেই। এটি আপনারা চুল গজানোর জন্য ব্যবহার করতে পারেন এটিও অনেক ভালো কাজ করে। সেজন্য আপনাকে একটি মাঝারি সাইজের আলু নিয়ে ভালোভাবে রস করে নিতে হবে এবং একটি ডিমের কুসুম ও তিন চামচ মধু এবং সামান্য পানি ভালোভাবে মিশিয়ে নিবেন। এরপর আপনি এই প্যাকটি মাথায় ভালোভাবে লাগিয়ে নিয়ে এক ঘন্টার জন্য লাগিয়ে রাখবেন। তারপর ভালোভাবে শ্যাম্পু করে নিবেন। এটি আপনারা সপ্তাহে দুই দিন ব্যবহার করুন সপ্তাহের শুরুতে একবার এবং সপ্তাহের শেষে একবার ব্যবহার করে দেখেন আপনাদের চুল অনেক গজাবে।

শেষ কথা

এই ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।কপালে নতুন চুল গজানোর উপায় এরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url