শসার রস দিয়ে রূপচর্চা - শসা দিয়ে ফর্সা হওয়ার উপায়

প্রিয় পাঠক শসার রস দিয়ে রূপচর্চা করার জন্য আপনি অনেক খোঁজাখুঁজি করছেন কিন্তু কোথাও খুঁজে পাচ্ছেন না ।আমি আপনাকে স্টেপ বাই স্টেপ শসার রস দিয়ে রূপচর্চা জানানোর চেষ্টা করব ইনশাআল্লাহ যদি আপনি শসার রস দিয়ে রূপচর্চা ও শসা দিয়ে ফর্সা হওয়ার উপায় জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষপর্যন্ত পর্যন্ত সম্পূর্ণ পড়ুন আশা করি আপনার কাঙ্খিত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।
শসার রস দিয়ে রূপচর্চা - শসা দিয়ে ফর্সা হওয়ার উপায়

প্রিয় পাঠক এ আর্টিকেলে শুধু শসা রস দিয়ে রূপচর্চা করার বিষয় নিয়ে আলোচনা করা হয় নাই এছাড়াও আরো অনেক পয়েন্ট নিয়ে আলোচনা করা হয়েছে ।আপনি যদি সে পয়েন্টগুলো বিস্তারিত জানতে চান তাহলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন ।

পোস্ট সূচিপত্রঃ শসার রস দিয়ে রূপচর্চা - শসা দিয়ে ফর্সা হওয়ার উপায়

ভূমিকা

এই আর্টিকেলে শসার রস দিয়ে রূপচর্চা, শশা দিয়ে ফর্সা হওয়ার উপায়, শসার রস মুখে মাখলে কি হয, চোখে শসা দিলে কি হয়, শসা দিয়ে ফেস প্যাক, আলু রস দিয়ে রূপচর্চা ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়েছে। যদি আপনি এখানে প্রতিটা পয়েন্ট বিস্তারিত পড়েন । তাহলে প্রতিটা পয়েন্ট জানতে পারবেন ।

শসার রস দিয়ে রূপচর্চা

শসার রস দিয়ে রূপচর্চা। প্রতিটা মানুষ চাই যে আমার চেহারা সুন্দর , মসৃণ , সতেজ ও উজ্জ্বল থাকুক। তাই আসুন জেনে নেওয়া যাক কিভাবে শসার রস দিয়ে রূপচর্চা করা যায় ।একটা শসার ছিলে নিয়ে সেই শশাটা ব্লেন্ডার অথবা বেটে নিন।
 এবং সেই শশা বাটার মধ্যে একটা পাতি লেবু চিপে রস বের করে নিন। এবং সাথে দেড় চা চামচ মধু মিশিয়ে নিন এবার আপনার চেহারা্তে চক্ষু ব্যতীত লাগিয়ে রাখুন ২০ মিনিট পরে পোড়া মুখ কুসুম গরম পানিতে ধুয়ে ফেলুন এতে আপনার চেহারা মসৃণ ও উজ্জ্বল রাখতে এই ম্যাচটি মাস্ট ম্যাজিক এর মত কাজ করবে ।

শসা দিয়ে ফর্সা হওয়ার উপায়

শসা দিয়ে ফর্সা হওয়ার উপায়। শসার মধ্যে এমন কিছু উপাদান রয়েছে যেই উপাদান প্রাকৃতভাবে মানুষের ত্বক উজ্জ্বল করতে সহায়তা করে। শসার মধ্যে যেই ধরনের ভিটামিন রয়েছে সেই ভিটামিন ত্বকের মেলানিনের উৎপাদন নিয়ন্ত্রণ রাখে। একটা শশা ছোট ছোট করে কেটে এর রস লেবুর সাথে মিশিয়ে মুখে মাখুন এবং এবং ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন ।আশ্চর্যজনক ফল অনুভব করবেন এবং আপনার ত্বক উজ্জ্বল হয়ে উঠবে।

শসার রস মুখে মাখলে কি হয়

শসার রস মুখে মাখলে কি হয়। যাদের রোদে পুড়ে মুখ কালো হয়ে যায়, যাদের চেহারায় বয়সের ছাপ পড়ে যায়, যাদের চামড়া কুচকিয়ে যাই। তারা নিয়মিত শসার রস মুখে লাগিয়ে 15 মিনিট পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে আপনার মুখের কালো দাগ, চোখের নিচের কালো দাগ, দূর হয়ে যাবে এবং আপনার চেহারা ফর্সা উজ্জ্বল হয়ে হয়ে উঠবে।

চোখে শসা দিলে কি হয়

চোখে শসা দিলে কি হয়। চোখের উপর শসা গোল করে কেটে রাখলে চোখ ফোলা কমে, ক্লান্তি দূর হয় ,যাদের চোখের নিচে চামড়া ঝুলে যাই তারা শসার পেস্ট মধুর সাথে মিশিয়ে পেস্ট আকারে চোখের নিচের অংশে লাগিয়ে কিছুক্ষণ পর একটি ন্যাকড়া দিয়ে মুছে ফেললে চামড়া ঝুলা ও ফোলা কমে যায়।

শসা দিয়ে ফেসপ্যাক

শসা দিয়ে ফেসপ্যাক। সে প্রথম শসা কেটে করে পেস্ট করে নিন অ্যালোভেরা জেল এক চামচ মধু ওলেবুর রস মিশিয়ে নিন এবার মুখে ২০ মিনিট লাগিয়ে রাখুন এরপর ধুয়ে ফেলুন। আপনার চেহারা টনটন, মসৃণ উজ্জ্বল হয়ে উঠবে।

আলুর রস দিয়ে রূপচর্চা

আলুর মধ্যে এমন কিছু গুনাগুনও ভিটামিন রয়েছে যা আপনার ত্বককে উজ্জ্বল করে তুলবে। তাই আসুন আলুর রস দিয়ে রূপচর্চা করা যায় জেনে নিই। তিন টেবিল চামচ আলুর পেস্ট এর সঙ্গে সঙ্গে দুই চামচ মধু মিশিয়ে নিন এরপর মুখে লাগান ১০-১৫ মিনিটে রেখে দেওয়ার পর শুকিয়ে গেলে এবার ধুয়ে ফেলুন দেখবেন যে আপনার চেহারা উজ্জ্বল দেখাচ্ছে।

শেষ কথা

এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে জানতে পেরেছেন যে , শসার রস দিয়ে রূপচর্চা ,শসা দিয়ে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে জানতে পেরেছেন । আপনার কাছে যদি এই আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে যারা শসার রস দিয়ে রূপচর্চা সম্পর্কেজানেনা তাদের কাছে দয়া করে শেয়ার করুন। আর নতুন নতুন আর্টিকেল পেতে এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url